মেসিদের কষ্টার্জিত জয়


প্রকাশিত: ০৩:১৭ এএম, ২৯ আগস্ট ২০১৬

শিরোপা ধরে রাখার মিশনে লা লিগার দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে মেসির বার্সেলোনা। তবে প্রথম ম্যাচে প্রতিপক্ষের জালে গোল উৎসব করা বার্সা এ দিন ইভান রেকিটিকের একমাত্র গোলে অ্যাথলেটিক বিলবাওকে হারায়।  

রোববার বিলবাওয়ের মাঠে ম্যাচের শুরুতেই গোল খেতে বসেছিল বার্সা। সতীর্থের উদ্দেশে মার্ক-আন্দ্রে টের স্টেগানের বাড়ানো বলে বিলবাওয়ের মিডফিল্ডার বেনাত শট নিলে গোলরক্ষকের মুখে লেগে ফিরলে বেঁচে যায় বার্সা। এরপর খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় বার্সা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ২১ মিনিটে আর্দা তুরানের দারুণ ক্রসে গোল করে দলকে লিড এনে দেন রেকিটিক।

ম্যাচের ৪৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ পান তুরান। কিন্তু মেসির কাছ থেকে ফাঁকায় বল পেয়েও গোল করতে ব্যর্থ হন এই তারকা। ফলে ১-০ গোলে এগিয়েই বিরতিতে যায় মেসি-সুয়ারেজরা।

barrsa

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে বার্সা। ম্যাচের ৫৪ মিনিটে মেসির নেওয়া শট পোস্টের বাইরে দিয়ে গেলে হতাশ হয় বার্সা সমর্থকরা। আর ৬৯ মিনিটে ফাঁকায় বল পেয়েও গোলের সহজ সুযোগ নষ্ট করেন পাঁচবারের বর্ষসেরা তারকা। ম্যাচের ৮১ মিনিটে সবচেয়ে সহজ সুযোগটি পায় সুয়ারেজ। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আগের ম্যাচে হ্যাট্রিক করা এই তারকা।

উল্টো ম্যাচে ৮৫ মিনিটে সমতায় ফিরতে পারতো বিলবাও। কিন্তু বেনাতের ফ্রি-কিক পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। বাকি সময় আর গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে মেসির বার্সা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।