জাগো চ্যাম্পিয়নের ১০ম সংখ্যা


প্রকাশিত: ০২:০৭ পিএম, ২৮ আগস্ট ২০১৬

রিও ডি জেনিরোতে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ অলিম্পিক গেমস সমাপ্তিরেখা টেনে দিয়েছে ২১ আগস্ট। নানা শঙ্কা, সীমাহীন উদ্বেগ আর অপার অনিশ্চয়তায় ভর করে ৫ আগস্ট পর্দা উম্মোচন হয়েছিল রিও অলিম্পিক গেমসের। ১৬ দিনের মহা কর্মযজ্ঞ শেষে ২১ আগস্ট নামলো পর্দা। ২৮টি ডিসিপ্লিন, ৩০৬টি ইভেন্টে স্বর্ণের জন্য লড়াই করেছে প্রায় সাড়ে ১১ হাজার অ্যাথলিট।
 
প্রত্যাশামতোই অমরত্বের সব কিছু সম্পন্ন করেছেন মাইকেল ফেলপস আর উসাইন বোল্ট। সাঁতার পুলে ঝড় তুলে মোট ২৩টি স্বর্ণ জিতেই অলিম্পিককে গুডবাই জানালেন ফেলপস। আর ট্র্যাক অ্যান্ড ফিল্ডে অবিশ্বাস্য কীর্তিই গড়ে ফেললেন উসাইন বোল্ট।

টানা তিন অলিম্পিকে তিন তিরিকে ৯টি স্বর্ণ- ইতিহাসে আর কোন অ্যাথলেটের পক্ষে এটা ছোঁয়া সম্ভব কি না সন্দেহ। বোল্ট বিদায় জানিয়ে দিলেন অলিম্পিকে। এছাড়াও পুরো অলিম্পিক ছিল নানা হাসি-কান্নায় পরিপূর্ণ। ছোট্ট পরিসরে সব তুলে ধরা সম্ভব নয়। তবুও ছুঁয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছে জাগো চ্যাম্পিয়নের এই সংখ্যায়।

এরই মধ্যে নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। টেস্ট র্যাংকিংয়ে শীর্ষস্থান থেকে অস্ট্রেলিয়াকে টেনে-হিঁছড়ে নামিয়েছে শ্রীলংকা। ভারতকে পেছনে ফেলে শীর্ষে উঠেছে পাকিস্তান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ জিতলেন সাকিব আল হাসান।

সবই থাকছে জাগো চ্যাম্পিয়নের এই সংখ্যায়। দারুণ এ সংখ্যাটি পড়তে ক্লিক করুন

অমরত্বের সন্ধান পেয়ে গেলেন উসাইন বোল্ট আর মাইকেল ফেলপস। রিও অলিম্পিক তাদেরকে গ্রেট থেকে বানিয়ে দিল গ্রেটেস্ট। ব্রাজিলের অমরত্বে চুম্বন নেইমারের। অলিম্পিকের নানা পরিসংখ্যান আর তথ্যে ভরপুর একটি সংখ্যা। পড়তে এখনই ক্লিক করুন।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।