যেভাবে ধোনিকে আটকালেন ব্রাভো


প্রকাশিত: ০১:১০ পিএম, ২৮ আগস্ট ২০১৬

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি সংখ্যক রান তাড়া করে জয়ের নজির গড়তে পারতো ভারত। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের পেসার ডোয়াইন ব্রাভোর অসাধারণ নৈপুণে সেটা বাস্তবে রূপ দিতে পারলেন না মহেন্দ্র সিং ধোনি। টিম ইন্ডিয়ার অধিনায়ককে কীভাবে আটকালেন ব্রাভো?

ধোনির সক্ষমতা ভালোই জানা আছে ব্রাভোর। কারণ আইপিএলে দু`জন খেলতেন একই ক্লাবে, চেন্নাই সুপার কিংসে। ধোনির দুর্বলতায় আঘাত হেনে সফল হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা পেসার। রোমাঞ্চর জয় নিয়ে উচ্ছ্বসিত ব্রাভো।

‘আমরা সবাই জানি যে এমএস (ধোনি) পারে। বাউন্ডারি হারিয়ে ম্যাচের ফিনিশিংয়ের কাজটা ভালোই পারে সে। আমি চেয়েছিলাম যে আমার প্রথম বলটাতে বাউন্ডারি হাঁকাতে না পারে। দুটি বলে আমার সেরাটা ঢেলে দিয়েছি। একটা ছিল স্লোয়ার, আরেকটি ইয়র্কার। তাকে আটকাতে মিডউইকেটে ফিল্ডার রেখেছি, যাতে করে ওই অঞ্চল দিয়ে বাউন্ডারি হাঁকাতে না পারে। স্লোয়ার ডেলিভারিটা বেশ কাজে দিয়েছে।`
 
প্রসঙ্গত, ২৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত জবাবটা ভালোই দিয়েছিল। শেষ ওভারে দরকার আট রান। উইকেটে ছিলেন ধোনি। শেষে এক বলে দু’রান দরকার ছিল টিম ইন্ডিয়ার। এই পরিস্থিতিও উতরে দিতে পারলেন না ভারতের অধিনায়ক। তীরে এসে তরী ডুবলেন তিনি। শেষ বলে ব্রাভোর কাছে পরাস্ত হন তিনি। টিম ইন্ডিয়া হেরে গেল মাত্র এক রানে।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ২৪৫ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডজ। জবাবে ২০ ওভারে চার উইকেট খুইয়ে ভারতের ইনিংস থামে ২৪৪ রানে।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।