ইউরোপে আমার শেষ ক্লাব ম্যানইউ: শোয়েনস্টাইগার


প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৪ আগস্ট ২০১৬

ফ্রান্সে অনুষ্ঠিত উয়েফা ইউরোতে জার্মানি তেমন ভালো করতে পারেনি! সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে তারা। এরপর আন্তর্জাতিক ফুটবল চালিয়ে যেতে চাননি বাস্তিয়ান শোয়েনস্টাইগার। তাই জাতীয় দলের জার্সি তুলে রাখার ঘোষণা দেন বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার।

ক্লাব ফুটবলেও অনেক কিছু দিয়ে ফেলেছেন শোয়েনস্টাইগার! স্বদেশী ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে এক যুগের বেশি সময় (১৪ বছর) ধরে খেলেছেন তিনি। বাভারিয়ানদের হয়ে খেলেছেন ৩৪২ ম্যাচ। জার্মান বুন্দেসলিগা, জার্মান কাপ, ক্লাব বিশ্বকাপ ও উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার অভিজ্ঞতা রয়েছে তার।

গত মৌসুমে বায়ার্ন ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান শোয়েনস্টাইগার। রেড ডেভিলসদের হয়ে ১৮ ম্যাচ খেলেছেন তিনি। এই ম্যানইউ নাকি ইউরোপিয়ান ক্লাবের মধ্যে শেষ ক্লাব। এরপর হয়তো পাড়ি জমাতে পারেন যুক্তরাষ্ট্র কিংবা চীনের কোনো ক্লাবে।

নিজের টুইটার পেজে লিখেছেন, ‘ম্যানইউ হবে ইউরোপে আমার শেষ ক্লাব। আমি অন্যান্য ক্লাবকেও সম্মান করি। তবে এই ম্যানইউর জন্যই বায়ার্ন মিউনিখ ছেড়েছিলাম। গত কয়েক সপ্তাহে ভক্তদের সমর্থনে আমি বিমোহিত।’

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।