‘এক নম্বরের যোগ্য পাকিস্তান`


প্রকাশিত: ১১:১০ এএম, ২৩ আগস্ট ২০১৬

শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হওয়ার পর ভারতের কাছে টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারায় অস্ট্রেলিয়া। এরপর নিজেদের কৃতিত্বে সেই স্থানটা ধরে রাখার চ্যালেঞ্জ ছিল বিরাট কোহলির টিম ইন্ডিয়ার। দুর্ভাগ্য তাদের! বৃষ্টির কারণে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট ড্র হলে পাকিস্তানের কাছে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটা ছেড়ে দিতে হয়েছে ভারতকে। পাকিস্তান টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বরের যোগ্য বলে মনে করেন দলটির সাবেক কোচ ওয়াকার ইউনিস।

মিসবাহ-উল-হকের নেতৃত্বে দারুণ খেলছে পাকিস্তান। সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে ২-২ ব্যবধানে ড্র করেছে তারা। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়েও এমন পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেন ইউনিস। এর জন্য অধিনায়ক মিসবাহকে কৃতিত্ব দিলেন সাবেক এই ফাস্ট বোলার।

ইএসপিএনক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তান দলের প্রশংসায় ইউনিস বলেন, ‘এটা (টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষস্থান দখল) গোটা জাতির জন্য গর্বের। মিসবাহ ও তার দল দারুণ সময় পার করছে। কঠোর পরিশ্রমের ফসল এটি। প্রত্যেকটা দলের কাঙ্ক্ষিত লক্ষ্য থাকে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান। (এই মুহূর্তে) পাকিস্তানই এক নম্বরের যোগ্য। গত সাত-আট বছর বেশ ভুগেছে। কিন্তু এখন তারা দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে।’

অধিনায়ক মিসবাহর প্রশংসায় ইউনিস বলেন, ‘আমি মিসবাহকে কৃতিত্ব দিতে চাই। সমালোচকদের জবাবে দিতে সক্ষম হয়েছে। খারাপ সময়ের মধ্যেও সে মেজাজ হারায় না। তার খেলার ধরন নিয়ে অনেকে সমালোচনা করেছেন। কিন্তু এখন তাকে নিয়েই জাতি গর্ব করছে। নিজের মতো করেই সবকিছু সাজিয়ে নেয়, লোকের কথা কান দেয় না সে। নিজের সর্বস্ব উজাড় করে দিয়েই দেশকে বিশ্বসেরা বানিয়েছে।’

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।