অস্ট্রেলিয়াকে ২২৮ রানের টার্গেট শ্রীলঙ্কার


প্রকাশিত: ০২:০৪ পিএম, ২১ আগস্ট ২০১৬

টেস্টে সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার পর ওয়ানডে মিশনে নেমেছে শ্রীলঙ্কা। আজ রোববার সিরিজের প্রথম ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৭ রান করেছে লঙ্কানরা। জয়ের জন্য অসিদের সামনে ২২৮ রানের টার্গেট ছুড়ে দিয়েছে তারা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অসি অধিনায়ক স্টিভেন স্মিথ। প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠান তিনি। অপরদিকে টসে হেরে আগে ব্যাট করতে নামা স্বাগতিক লঙ্কানদের শুরুটা ভালো হয়নি। ৪৫ রান তুলতেই দুই ওপেনার  কুশাল পেরেরা (১) ও তিলকরত্নে দিলশানকে (২২) হারিয়ে ফেলে তারা।

তবে তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। এই উইকেটে ৭৯ রানের পার্টনারশিপ গড়েন কুশাল মেন্ডিস ও দিনেশ চান্দিমাল। ফিফটি করেছেন দুজনই। ৬৭ রান করে মেন্ডিস আউট হলেও ৮০ রানের হার না মানা ইনিংস খেলে মাঠ ছাড়েন চান্দিমাল।

অস্ট্রেলিয়ার সেরা বোলার জেমস ফকনার। ৩৮ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। ৩ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। একটি উইকেট পকেটে পুরেছেন ময়েজেস হেনরিকস।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।