চূড়ান্ত হলো নারীদের আয়ারল্যান্ড সফর


প্রকাশিত: ১২:৫৭ পিএম, ২১ আগস্ট ২০১৬

আগামী ২ সেপ্টেম্বর দুটি টি-টোয়েন্টি ও দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আয়ারল্যান্ড যাচ্ছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ২ সেপ্টেম্বর নর্দান আয়ারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে জাহানারারা এবং ৫ ও ৬ সেপ্টেম্বর দুটি টি-টোয়েন্টি ম্যাচে আইরিশদের মোকাবেলা করবে তারা। এরপর ৮ ও ১০ সেপ্টেম্বর দুটি ওয়ানডে ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশের নারী ক্রিকেট দল। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে লন্ডনডেরির ব্রেডি ক্রিকেট ক্লাব মাঠে।

আগেই জানা গিয়েছিল, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলতে ঢাকা ছাড়বে জাহানারারা। তবে বিসিবির অনুরোধে সংক্ষিপ্ত করা হয় এ সফর। এদিন আনুষ্ঠানিকভাবে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বিষয়টা জানিয়ে দেন।

তিনি বলেন, ‘আমি এ সিরিজ আয়োজনের জন্য ক্রিকেট আয়ারল্যান্ডকে ধন্যবাদ জানাই। স্বল্প সময়ে বিসিবির অনুরোধে এ সিরিজ আয়োজন করায় তারা এর কৃতিত্ব পেতেই পারে। সবদিক বিবেচনা করেই আমরা একটি সংক্ষিপ্ত সফরে যাচ্ছি। আশা করি খেলোয়াড়রা চারটি ম্যাচেই দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা উপহার দেবে।’

আগামী বছর থাইল্যান্ডে মহিলা বিশ্বকাপের বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। তাই এ সফরকে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি হিসেবে দেখছেন সুজন। বিশেষ করে নারী ক্রিকেটারদের দেশের বাইরে খেলার দারুণ অভিজ্ঞতা হবে বলে মনে করেন তিনি।

‘দেশের বাইরে ভিন্ন পরিবেশে খেলে আমাদের খেলোয়াড়রা অনেক অভিজ্ঞতা অর্জন করতে পারবে। বাংলাদেশ এবং আয়ারল্যান্ড দুটি দলই ধাপে ধাপে বিশ্ব ক্রিকেটে উন্নতি করে যাচ্ছে। এ দুই দলেরই লক্ষ্য আইসিসি মহিলা বিশ্বকাপে জায়গা করে নেওয়া। আমার বিশ্বাস আগামী বছরে থাইল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইয়ের জন্য এটা খুব ভালো প্রস্তুতি হবে।’

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।