তবুও নার্ভাস তাসকিন


প্রকাশিত: ১১:১৪ এএম, ২১ আগস্ট ২০১৬

চেন্নাইয়ের পরীক্ষাগারে খুব অল্প সময়ে টানা সাত ওভার বল করেছিলেন তাসকিন আহমেদ। সেখানে মাত্র তিনটি বলে ত্রুটি ধরা পড়েছিল। তাও ওইগুলো ছিল খুবই অস্পষ্ট। তবুও নিজের বোলিং অ্যাকশন ঠিক করা অপেক্ষাকৃত সহজ হলেও, গত বেশ কিছুদিন কঠিন পরিশ্রম করেছেন তিনি।

অ্যাকশন রিভিউ কমিটিও দেখলো, তার অ্যাকশন অনেকটাই ঠিক হয়ে এসেছে। সুতরাং, নিজের অ্যাকশন নিয়ে দারুণ আত্মবিশ্বাসী তাসকিন। এখন শুধু আইসিসি অনুমোধিত পরীক্ষাগারে বোলিং পরীক্ষা দেয়ার অপেক্ষা। তবে স্বাভাবিকভাবেই হঠাৎ পরীক্ষার তারিখ ঠিক হয়ে যাওয়ায় কিছুটা নার্ভাস বাংলাদেশ দলের এ পেসার।

যে কোন পরীক্ষার জন্য দারুণ প্রস্তুতি নেয়া হলেও সামান্য হলেও নার্ভাসনেস কাজ করে। সেটাই তুলে ধরার চেষ্টা করেন তাসকিন। রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘তারিখ শোনার পর থেকে একটু নার্ভাসনেস কাজ করছে। যেমন ধরুন, মেট্রিক পরীক্ষার আগে তো একটা প্রস্তুতি থাকে। যেদিন শুনবেন যে ১০ তারিখ থেকে পরীক্ষা। তখন একটা নার্ভাসনেস চলে আসবে। এটা স্বাভাবিক। তবে আলহামদুলিল্লাহ, ভালো লাগছে যে তারিখ  নিশ্চিত হয়ে গেছে। এখন খেতে-ঘুমাতে শুধু এই পরীক্ষার চিন্তা।’

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা তাসকিনের। এরপর ভারত সিরিজে ওয়ানডেতে অভিষেকেই পাঁচ উইকেট তুলে নজরে আসেন তিনি। এরপর ওয়ানডে বিশ্বকাপেও নজর কাড়েন এ নবীন। প্রায় দু’বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর হঠাৎ করে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিষিদ্ধ হন তিনি। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ব্যাপারে দারুণ আশাবাদী এ পেসার।

‘তারিখ জানার পর থেকে আলহামদুলিল্লাহ ভালো লাগছে। মানসিক একটা চাপ অবশ্যই কাজ করে। আসলে প্রস্তুতি নিচ্ছি, তবুও পরীক্ষার আগে সবার মধ্যে একটু নার্ভাসনেস কাজ করে। ইনশাআল্লাহ মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছি। শুধু স্কিলের উপরই নিচ্ছি, সেটা না। সবমিলিয়ে প্রস্তুতি অনেক ভালো। আশা করছি ভালো একটা পরীক্ষা হবে।`

উল্লেখ্য, আগামী সেপ্টেম্বরের শেষ দিকে তিনটি ওয়ানডে ও দু’টি টেস্টে খেলতে বাংলাদেশ আসছে ইংল্যান্ড। এ সিরিজকে সামনে রেখে সেপ্টেম্বরের ৬ তারিখে পরীক্ষা দিতে অস্ট্রেলিয়া উড়ে যাবেন তাসকিন। এরপর ৮ সেপ্টেম্বর ব্রিসবেনে ক্রিকেট অস্ট্রেলিয়ার ন্যাশনাল ক্রিকেট সেন্টারে অ্যাকশন পরীক্ষা দেবেন তিনি।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।