অধিনায়কত্ব ছাড়লেন নেইমার


প্রকাশিত: ০৪:৫৯ এএম, ২১ আগস্ট ২০১৬

ব্রাজিলিয়ান ফুটবলে চির আক্ষেপ হয়ে থাকা অলিম্পিকের সোনা জিতে অধিনায়কত্ব ছাড়ার কথা বললেন নেইমার। টাইব্রেকারে জার্মানিকে ৫-৪ গোলে জয়ের আনন্দের মধ্যেই ঘোষণা দিলেন, আপাতত কোনো পর্যায়েই ব্রাজিলের অধিনায়কত্ব করবেন না তিনি।

ফাইনালে জয়ের পর একটি টেলিভিশন চ্যানেলকে নেইমার বলেছেন, `ব্রাজিলের অধিনায়কত্ব আমার জন্য খুব বড় সম্মানের বিষয় হলেও আমি আর এই দায়িত্বে থাকছি না। আর এই বার্তাটা আমি তিতেকে এখনই দিয়ে দিতে চাই। এতে করে তিনি জাতীয় দলের জন্য নতুন একজন অধিনায়ককে খুঁজে নিতে পারবেন।`

এর আগে অলিম্পিক দলের অধিনায়ক হিসেবেও সমালোচনার মুখে পড়তে হয়েছে নেইমারকে। প্রথম দুই ম্যাচে ব্রাজিল দক্ষিণ আফ্রিকা ও ইরাকের বিপক্ষে গোলশূন্য ড্র করার পর তাঁর বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। তবে অলিম্পিক ফুটবলে শেষ পর্যন্ত সোনার পদক জিতে নিজের অধিনায়কত্বের মর্যাদা ভালোভাবেই রেখেছেন তিনি। নিজেকেও নিয়ে গেছেন ব্রাজিলিয়ান ফুটবলের অনন্য এক ইতিহাসের অধ্যায়ে।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।