রেডিওতে মনের কথা জানাবেন মোদি-ওবামা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫১ এএম, ২২ জানুয়ারি ২০১৫

ভারতের প্রজাতন্ত্র দিবসে মার্কিন প্রেসিডেন্টের সফর স্মরণীয় করে রাখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ওবামা যৌথ রেডিও ভাষণ দিবেন। ২৭ জানুয়ারি মঙ্গলবার এই যৌথ রেডিও ভাষণ সম্প্রচারিত হবে।

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আগামী সপ্তাহে নয়াদিল্লীতে তিন দিনের সফরকালে অনুষ্ঠানটিতে যোগ দেবেন। ওই দিন বৃহস্পতিবার সকালে ভারতের প্রধানমন্ত্রী টুইট করে তার এই `মন কি বাত` (মনের কথা) অনুষ্ঠানের পরিকল্পনার কথা ঘোষণা করেছেন।

গতবছর ভারতীয় প্রধানমন্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্র সফরকালে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে ওয়াশিংটন পোস্টে উপ-সম্পাদকীয় লিখেছিলেন। সেই প্রথমবার কোনও ভারতীয় নেতার সঙ্গে কলম ধরেছিলেন কোনও মার্কিন প্রেসিডেন্ট।

আগামী ২৫ জানুয়ারি রোববার ভারতে আসছেন ওবামা। ২৬ জানুয়ারি সোমবার প্রজাতন্ত্র দিবসের দিনের প্যারেডে প্রধান অতিথি হিসিবে উপস্থিত থাকরেব। সূচী অনুযায়ী ঘণ্টা দুয়েক তিনি এই অনুষ্ঠানে অবস্থান করবেন।

২৭ জানুয়ারি মঙ্গলবার সিরি ফোর্ট অডিটোরিয়াম থেকে ভারত ও আমেরিকার উদ্দেশে ভাষণ দেওয়ার কথা মার্কিন প্রেসিডেন্টের।

এছাড়া দেশে ফিরে যাবার আগে তাজমহল দর্শন করবেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ওবামার সঙ্গে আসবেন মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা ও দুই কন্যা সাশা ও মালিয়া।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।