ইংল্যান্ড-পাকিস্তান ওয়ানডে সিরিজে নতুন নিয়ম


প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২০ আগস্ট ২০১৬

ইংল্যান্ড-পাকিস্তানের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে নতুন নিয়ম চালু করতে যাচ্ছে আইসিসি। দুই দলের এই সিরিজে পরীক্ষামূলকভাবে সামনের পায়ের নো বল ডাকবেন তৃতীয় আম্পায়ার।

আইসিসি জানায়, এই সিরিজে পরীক্ষামূলকভাবে তৃতীয় আম্পায়ার বোলারের পায়ের নো বল ডাকবেন। এক্ষেত্রে তৃতীয় আম্পায়ারকে সহায়তা করার জন্য রান আউটে ব্যবহৃত চারটি ক্যামেরার ছবি থাকবে একটি স্ক্রিনে। এতে থাকবে ভিডিওর ‘স্লো মোশন রিপ্লে’ দেখা ও ‘ফরোয়ার্ড-রিওয়াইন্ড’ করার ব্যবস্থাও।        

আইসিসি আরও জানায়, তৃতীয় আম্পায়ার নো বল ডাকার সঙ্গে সঙ্গে মাঠের আম্পায়ারদের পরনে থাকা পেজার ওয়াচটি  কেঁপে উঠবে। তবে এভাবে সঙ্কেত পাঠাতে ব্যর্থ হলে প্রচলিত পদ্ধতিতে মাঠের আম্পায়ারকে নো বল হওয়ার কথা জানাবেন তৃতীয় আম্পায়ার।
 
আইসিসির সিনিয়র ম্যানেজার অ্যাডাম গ্রিফিথ বলেন, “পা’য়ের ‘নো’ বল নির্ধারণ আরো নিঁখুতভাবে এবং ধারাবাহিকভাবে করতেই এই পদ্ধতির নির্ণয় করা হয়েছে।আর সিরিজ শুরুর আগে আম্পায়ারদের প্রশিক্ষণের ব্যবস্থাও নেওয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী বুধবার থেকে শুরু হবে দুই দলের পাঁচ ম্যাচের এই সিরিজ।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।