ভারতের হয়ে অলিম্পিকে রুপা জিতলেন সিন্ধু


প্রকাশিত: ১১:৩০ এএম, ২০ আগস্ট ২০১৬

রিও অলিম্পিকে নারীদের ব্যাডমিন্টন ইভেন্টের সিঙ্গেলসে প্রথমবারের মত ভারতীয় খেলোয়াড় হিসেবে রুপা জয়ের কৃতিত্ব দেখিয়েছেন পুরসালা ভেঙ্কট সিন্ধু। ফাইনালে বিশ্বের এক নম্বর তারকা ক্যারোলিনা মারিনের বিপক্ষে প্রথম সেটে দুর্দান্ত লড়াই করে ২১-১৯ পয়েন্টে জিতলেও পরের দুটি সেটে ২১-১২ ও ২১-১৫ পয়েন্টে পরাজিত হয়ে দ্বিতীয় স্থানে থেকেই অলিম্পিক শেষ করেন হায়দারাবাদের এই কন্যা।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে তৃতীয় স্থান পাওয়া সিন্ধু ম্যাচ শেষে বলেছেন, ‘আমি যখন সেমিফাইনালে খেলতে নামি তখনই প্রতিজ্ঞা করেছিলাম ব্রোঞ্জের জন্য আমি খেলবো না। যখন ফাইনাল নিশ্চিত করি তখন আমার মনের মধ্যে একটি বিষয়ই ছিল, আর মাত্র একটি ম্যাচ বাকি, যেখানে নিজের সেরাটাই দিতে হবে। প্রথম খেলোয়াড় হিসেবে অলিম্পিকে রুপা অর্জনের বিষয়টা দারুণ আনন্দের। আমি সত্যিকার অর্থেই দেশের জন্য গর্বিত। অন্তত দেশকে কিছু দিতে পেরেছি।’

চার বছর আগে লন্ডন গেমসে ব্রোঞ্জ পদক পাওয়া আরেক ভারতীয় সেনসেশন সাইনা নেহওয়াল এবার আর গ্রুপ পর্ব পার করতে পারেননি। সেদিক থেকে সিন্ধুর ফাইনালে খেলা ছিল অনেকটাই অপ্রত্যাশিত। সিন্ধুর আগে ভারতীয় নারী অ্যাথলেটরা কেবলমাত্র চারটি পদক জয় করেছে অলিম্পিক থেকে যার সবগুলোই ছিল ব্রোঞ্জ।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।