সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই পরীক্ষা দিতে যাচ্ছেন তাসকিন


প্রকাশিত: ০৮:১২ এএম, ২০ আগস্ট ২০১৬

বোলিং অ্যাকশন প্রায় সম্পূর্ণ ঠিক হয়ে এসেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক গঠিন অ্যাকশন রিভিউ কমিটির সামনে প্রাথমিক পরীক্ষা দিয়েছিলেন আরও আগে। কমিটিও তাদের মতামত জানিয়ে বলেছে, অ্যাকশন ঠিক হয়ে গেছে তাসকিন আহমেদের। এবার আইসিসি নির্ধারিত ল্যাবরেটরিতে পরীক্ষা দেয়ার পালা। সেই পরীক্ষাই আগামী মাসের প্রথম সপ্তাহে দিতে যাবেন বাংলাদেশের এই পেসার। এমনটাই জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন, ‘তার সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে যাওয়ার কথা। খুব সম্ভবত আট অথবা নয় তারিখে হবে তাদের টেস্ট। অস্ট্রেলিয়ার ব্রিজবেনে হবে এ টেস্ট।’

বেশ কিছুদিন থেকেই গুঞ্জন শুনা যাচ্ছে তাসকিন পরীক্ষা শেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অনুমতি পেলে তাকে টেস্ট ক্রিকেটের জার্সিতেও দেখা যেতে পারে। তেমন ইঙ্গিত দিলেন জালাল ইউনুসও। তবে আইসিসি বোলিং অ্যাকশন পরীক্ষাগারে সম্পূর্ণ উতরে যাবেন বলে আশা করছেন তিনি।

‘আমরা আশা করছি, আমরা খুবই ইতিবাচক। কারণ আমরা এখানে যতোদূর তার অ্যাকশনগুলো দেখেছি তার অ্যাকশনগুলো সে শুধরিয়ে নিয়েছে। এ জন্যই আমরা বলছি তার ব্যাপারে আমরা খুব আশাবাদী। আশা করি টেস্টে সে সফল হয়েই আসবে।’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝ পথে তাসকিনের সঙ্গে বোলিং নিষিদ্ধ হয়ে দেশে ফিরেছিলেন আরাফাত সানিও। কয়েক দফা ইনজুরিতে পরায় তাঁর অ্যাকশন নিয়ে কাজ করতে কিছুটা বিলম্বিত হয়েছে। বর্তমানে এইচপি ইউনিটের বিশেষজ্ঞ কোচ ভেংকাটাপাথে রাজুর অধীনে কাজ করছেন তিনি। এ সময়ের মধ্যে তার বোলিং অ্যাকশন শুধরে গেলে তাসকিনের সহযোগী হতে পারেন তিনিও।

‘আরাফাত সানি, আপনারা জানেন যে সেও এ কয়েকদিন রাজুর সাথে এবং হেড কোচের সাথে কাজ করছে, দেখছে। এবং তারা মোটামুটি সন্তুষ্ট যে আরাফাত সানিও যেতে পারে পরীক্ষার জন্য। আগামী মাসের প্রথম সপ্তাহে তাসকিন যখন যাবে সানিরও তখন যাওয়ার একটা সম্ভাবনা আছে।’

এর আগে বিশ্বকাপের মাঝে ভারতে চেন্নাইয়ে বোলিং অ্যাকশন পরীক্ষা দিয়েছিলেন তাসকিন ও সানি। তবে এবার যে তাসকিন-আরাফাত সানির বোলিং অ্যাকশনের পরীক্ষা হবে অস্ট্রেলিয়ায় তা আগেই জানিয়েছিল বিসিবি।

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।