ইব্রার জোড়া গোলে পগবার দ্বিতীয় অভিষেক


প্রকাশিত: ০৬:৫৯ এএম, ২০ আগস্ট ২০১৬

এই বুড়ো বয়সেও বুঝি নিজেকে প্রমাণ করার ঢের বাকি ছিল জ্লাতান ইব্রাহিমোভিচের! ৩৪ বছর বয়সেও তার পায়ের ধার কমেনি একটুও। আবার এই বুড়ো স্ট্রাইকারকে পিএসজি থেকে উড়িয়ে আনার কারণে যে সমালোচনা সইতে হয়েছিল হোসে মরিনহোকে, তারও জবাব দেয়ার প্রয়োজন ছিল। সে কারণেই সম্ভবত, ইংলিশ প্রিমিয়ার লিগের শুরু থেকেই জ্বলে উঠলেন সুইডিস এই স্ট্রাইকার।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মৌসুমের প্রথম ম্যাচে তো গোল পেয়েছিলেনই। এবার দ্বিতীয় ম্যাচে এসে করলেন জোড়া গোল। এফসি বোর্নমাউথের বিপক্ষে একটি করেছিলেন। এবার সাউদাম্পটনের বিপক্ষে জোড়া গোল করলেন। তার জোড়া গোলের ওপর ভর করেই ওল্ড ট্র্যাফোর্ডে ২-০ গোলে প্রতিপক্ষকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই ম্যাচেই রেড ডেভিলদের হয়ে দ্বিতীয় অভিষেক হলো পল পগবার। যিনি এখন রেকর্ড ট্রান্সফারের অধিকারী, অথ্যাৎ বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। ইব্রার জোড়া গোলে পগবার অভিষেকটা হয়ে রইল স্মরনীয়।

Pogba

শুরু থেকে শেষ পর্যন্তই খেলেছেন পল পগবা এবং শেষ পর্যন্ত ছিলেন বেশ দুর্দান্ত। শুধু গোলটিই পেলেন না তিনি। আগের ম্যাচেই খেলতে পারতেন তিনি; কিন্তু নিষেধাজ্ঞার কারণে ওই ম্যাচে মাঠে নামতে পারেননি। ফলে ওল্ড ট্র্যাফোর্ডেই হলো তার দ্বিতীয় অভিষেক।

দুই অর্ধেই দুটি গোল করেন ইব্রাহিমোভিচ। প্রথম গোলটি করেন ৩৬তম মিনিটে। ওয়েন রুনির ক্রস থেকে ভেসে আসা বলটিতে অনেক উঁচুতে লাফিয়ে উঠে হেড করেন ইব্রাহিমোভিচ। সেটাই জড়িয়ে যায় সাউদাম্পটনের জালে। দ্বিতীয়ার্ধ শুরুর পর সাউদাম্পটনের দুসান ট্যাডিকের একটি গোল বাতিল করে দেয়া হয়। এরপর খেলার ৫২ মিনিটে ডি বক্সে লুক শকে ফেলে দেন জর্ডি ক্লাসি। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক নেন ইব্রাহিমোভিচ। সেটিও সহজে জড়িয়ে গেলো জালে।

শেষ পর্যন্ত এই ২-০ গোলের ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে ইব্রা-রুনি-পগবাদের দল ম্যানচেস্টার ইউনাইটেড।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।