নির্দিষ্ট সময়েই বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড


প্রকাশিত: ১০:০০ এএম, ১৯ আগস্ট ২০১৬

ইংল্যান্ড ক্রিকেট দলকে ঘিরে নেয়া নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছে ইংল্যান্ড থেকে আসা নিরাপত্তা পর্যবেক্ষক দল। নিরাপত্তা দলের সঙ্গে বৈঠক শেষে এমনটি জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ডা. মো. মোজাম্মেল হক খান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্র সচিবের সভাপতিত্বে প্রায় এক ঘন্টা ১৫ মিনিট স্থায়ী এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে স্বরাষ্ট্র সচিব জানান, ‘ইংল্যান্ড দলের সফরকাল অর্থাৎ সেপ্টেম্বরের ৩০ তারিখ থেকে নভেম্বরের ২ তারিখ পর্যন্ত যে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা আমারা নিয়েছি তাতে সন্তোষ প্রকাশ করেছে নিরাপত্তা পর্যবেক্ষক দলটি। তারা আমাদের প্রতি পূর্ণ আস্থা প্রকাশ করেছেন। নির্ধারিত সময়েই ইংল্যান্ড দল বাংলাদেশে খেলতে আসবে বলে জানিয়েছেন তারা।`

নিরাপত্তা দলের সঙ্গে কী বিষয়ে আলাপ হয়েছে জানতে চাইলে সচিব বলেন, ‘নিরাপত্তা বিষয়ে নেওয়া পদক্ষেপের বিষয়ে আমরা তাদের অবহিত করেছি। তাদের সামনে নিরাপত্তা পরিকল্পনা উপস্থাপন করেছি। আমরা তাদেরকে বলেছি এর আগেও আমরা এ ধরনের আয়োজন নির্বিঘে সম্পন্ন করেছি। কোনও ধরনের বাজে পরিস্থিতি আমাদের স্পর্শ করবে না। বাংলাদেশের সম্মান অক্ষুন্ন থাকবে। তারা আশ্বস্ত হয়েছেন।`

বৈঠকে ইংল্যান্ড থেকে আসা নিরাপত্তা দলের তিন সদস্যসহ আইন-শৃঙ্খলা বাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও ক্রিকেট বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।