ইতিহাস গড়লো আর্জেন্টিনা


প্রকাশিত: ০৩:০৯ এএম, ১৯ আগস্ট ২০১৬

আর্জেন্টিনার মতো বেলজিয়ামের সামনেও ছিল অলিম্পিকে প্রথম সোনা জয়ের সুযোগ। সেই সুযোগটা কাজে লাগাতে পারলো না বেলজিয়াম। আর ‘আন্ডারডগ’ হয়েও চ্যাম্পিয়ন হলো আর্জেন্টিনা। বেলজিয়ামকে ৪-২ গোলে হারিয়ে দক্ষিণ আমেরিকার প্রথম দল হিসেবে অলিম্পিক হকিতে সোনা জিতে ইতিহাস গড়লো তারা।   
 
রিও ডি জেনিরোর হকি সেন্টারে ম্যাচের সূচনাটা অবশ্য ভালো ছিল না আর্জেন্টিনা হকি দলের। ৩ মিনিটে বেলজিয়ামের ফরোয়ার্ড টঙ্গির গোলে পিছিয়ে পড়ে তারা। ১২ মিনিটে আর্জেন্টিনাকে সমতায় ফেরান পেদ্রো ইবারা। ১৫ মিনিটে ফিল্ড গোল থেকে ব্যবধান দ্বিগুণ করেন ইগনাসিও অরতিজ (২-১)।

এরপর ২২ মিনিটে পিল্লাতের গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। ৪৫ মিনিটে গুচিয়ের বোকার্ডের দুর্দান্ত এক গোলে ব্যবধান কমায় বেলজিয়াম। শেষ পর্যন্ত স্বপ্নভঙ্গের বেদনা নিয়েই মাঠ ছাড়তে হয় বেলজিয়ামকে। অপরদিকে প্রথমবারের মতো সোনা জয়ের উল্লাসে মেতে ওঠেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। জার্সি খুলে হাওয়ায় ঘুরিয়েছেন, সেলফি তুলেছেন, দর্শকদের অভিবাদনের জবাব দিয়েছেন। আরো কত কী!

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।