আয়ারল্যান্ডকে ৩৩৮ রানের টার্গেট পাকিস্তানের


প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ১৮ আগস্ট ২০১৬

ডাবলিনে ব্যাট হাতে ঝড় তুলেছেন শারজিল খান। তার দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ৩৩৭ রান তুলেছে পাকিস্তান। আয়ারল্যান্ডকে ৩৩৮ রানের টার্গেট দিয়েছে আজহার আলীর দল। আবহাওয়ার সমস্যা কারণে ৫০ ওভারের ম্যাচের পুরোটা খেলতে পারেননি পাকিস্তানের ব্যাটসম্যানরা। মাঠে গড়িয়েছে ৪৭ ওভার। এতেই সফরকারীদের স্কোরশিটে তিনশোর্ধ্ব রান জমা করলেন শারজিল-মালিকরা।

ম্যাচটিতে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। আর টসে হেরে ব্যাট করতে নামা পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। মাত্র ১৭ রানের মাথায় অধিনায়ক আজহার আলীকে (১) হারিয়ে বিপদে পড়ে সফরকারীরা। তাকে সাজঘরে ফিরিয়েছেন ম্যাকক্যাথে।

দ্বিতীয় উইকেট জুটিতে পাকিস্তান ফিরে পায় স্বস্তি। এই উইকেটে ৯০ রানের পার্টনারশিপ গড়েন শারজিল খান ও মোহাম্মদ হাফিজ। এই জুটিতে আঘাত হানেন চেইজ। তুলে নেন ৩৭ রান করা হাফিজের উইকেটটি। তৃতীয় উইকেটে বাবর আজমকে নিয়ে ৯৬ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে রাখেন শারজিল। ব্যক্তিগত ২৯ রানে ম্যাকক্যাথের শিকার হন বারব (২৯)।

শারজিল খান সেঞ্চুরি করে ম্যাকক্যাথের ধরাশায়ী হয়েছেন। বিদায়ের আগে ৮৬ বলে ১৯টি চার ও ৯টি ছক্কায় ১৫২ রানের ঝড়ো ইনিংস খেলেছেন শারজিল। শেষ দিকে দ্রুত রান তোলেন শোয়েব মালিক ও মোহাম্মদ নওয়াজ। দুজনেই ফিফটি করেছেন। ব্যক্তিগত ৫৩ রানে ম্যাকক্যাথের কাছে নওয়াজ হার মানলেও মালিক অপরাজিত ছিলেন ৫৭ রানে।

১০ ওভারে ৬২ রান খরচায় ৪ উইকেট নিয়ে আয়ারল্যান্ডের সেরা বোলার ম্যাকক্যাথে। একটি করে উইকেট নিয়েছেন টেইজ ও মারটাগ।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।