ডাবলিনে শারজিল খানের ব্যাটে তাণ্ডব


প্রকাশিত: ০১:৫৯ পিএম, ১৮ আগস্ট ২০১৬

টি-টোয়েন্টি যে ক্রিকেটে কতটা প্রভাব ফেলেছে তা বলারই অপেক্ষা রাখে না। টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানরা যেভাবে তাণ্ডব তোলেন, সেটার প্রভাব দেখা যায় ওয়ানডেতে। এমনকি টেস্টেও। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করার পর ওয়ানডে সিরিজে মাঠে নামবে আজহার আলি অ্যান্ড কোং। তার আগে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তান এখন সফর করছে আয়ারল্যান্ডে।

দেশটির রাজধানী ডাবলিনে আজ টস হলো প্রথম ম্যাচের। তবে বৃষ্টির কারণে বেশ কয়েকটি ওভার কেটে নিতে হয়েছে পুরো ম্যাচের। ৩ করে মোট ৬টি ওভার কেটে নেয়া হয়। খেলা হচ্ছে ৪৭ ওভারের। এই ম্যাচে টস জিতে ব্যাট করার জন্য পাকিস্তানকেই আমন্ত্রণ জানালো আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড।

অধিনায়কের সিদ্ধান্তটা শরুতেই সঠিক প্রমাণ করে দিলেন যেন ম্যাকার্থি। দলীয় ১৭ এবং ব্যক্তিগত ১ রানেই আজহার আলীকে ফিরিয়ে দিলেন তিনি। তবে আইরিশদের আনন্দ ওই পর্যন্তই। এরপরই মোহাম্মদ হাফিজকে নিয়ে বিধ্বংসীরূপ ধারণ করেন শারজিল খান। ৬১ বলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। আইরিশ বোলারদের একের পর এক মাঠছাড়া করতে থাকেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় শারজিল খানের রান ৮২ বলে ১৪৬। তিনজন ব্যাটসম্যান আউট হয়ে গেলেও তিনি রয়েছেন অপরাজিত। শারজিল খান যে পাকিস্তানকে কোথায় নিয়ে থামাবেন সেটা এখনই বলা মুস্কিল। এ সময় পাকিস্তানের রান ছিল ৩০.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২০ রান। শারজিল খানের সঙ্গে ১ রান নিয়ে রয়েছেন সরফরাজ আহমেদ।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।