সব দুর্যোগ কাটিয়ে উঠবো : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ১০:৪৬ এএম, ২১ জানুয়ারি ২০১৫

দেশের মানুষ জানে আমি তাদের জন্যই কাজ করছি, তাই আমার বিশ্বাস আমি এবারো সব দুর্যোগ কাটিয়ে উঠে এগিয়ে যাবো। দেশের মানুষ সরকারের সঙ্গে আছে। যেকোনো দুর্যোগ মোকাবিলা করে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাওয়ার সামর্থ্য রাখে। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগের দেশ, এখানে প্রকৃতির সঙ্গে সঙ্গে মনুষ্য সৃষ্ট কিছু দুর্যোগকেও আমাদের সামাল দিতে হয়। মানুষের সৃষ্ট এ দুর্যোগ মোকাবিলার ক্ষমতা সরকারের আছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য অন্যদের মুখাপেক্ষী হয়ে থাকার দিন শেষ হয়ে এসেছে। নিজস্ব সম্পদ ব্যবহার করে কীভাবে দেশকে এগিয়ে নেয়া যায় সে ব্যাপারে সবাইকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যে টার্গেট ঠিক করেছি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে। সেই পথে এগোতে হলে আমাদের সীমিত সম্পদকেই ব্যবহার করে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, আমাদেরকে আত্মনির্ভরশীল হতে হবে, ধারের অর্থের ওপর থেকে নির্ভরতা কমিয়ে আনতে হবে।

এএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।