বিদ্রোহীদের দখলে ইয়েমেন’র প্রেসিডেন্ট ভবন


প্রকাশিত: ০৫:৫০ এএম, ২১ জানুয়ারি ২০১৫

ইয়েমেনের প্রেসিডেন্টের বাসভবন দখল করে নিয়েছে শিয়া সম্প্রদায়ভুক্ত হাউথি বিদ্রোহীরা। এর অাগে ওই বাসভবন লক্ষ্য করে বিদ্রোহীরা ব্যাপক গোলাবর্ষণ করে।

দেশটির প্রেসিডেন্ট রাব্বু মনসুর হাদির দেহরক্ষী বাহিনীর প্রধান কর্নেল সালেহ আল-জামালানি বিদ্রোহীদের এই হামলাকে অভ্যুত্থান বলে চিহ্নিত করেছেন। বিদ্রোহীরা ভবনের মধ্যে থাকা অস্ত্রভাণ্ডারও লুট করছে বলে জানান তিনি।

বিদ্রোহীদের হামলার সময় প্রেসিডেন্ট মানসুর প্রাসাদেই ছিলেন বলে জানা গেছে। তবে তিনি এখনও অক্ষত অাছেন। ইয়েমেনের আরেকটি অংশে প্রেসিডেন্টের অবকাশকালীন বাস ভবনটিতেও হামলার ঘটনা ঘটেছে। অন্যদিকে, নিজের টুইটার একাউন্টে দেশটির তথ্যমন্ত্রী নাদিয়া আল-সাক্কাফ বলেছেন, সংবিধান ও জাতীয় কর্তৃপক্ষ পরিবর্তনের শর্তে সেনাপ্রধানকে মুক্তি দেওয়া নিয়ে প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করছে হাউথিরা।

প্রসঙ্গত, সোমবার রাজধানীতে অবস্থিত দেশটির প্রধানমন্ত্রীর বাসভবনে একইভাবে হামলা চালিয়ে দখলে নেয় বিদ্রোহীরা। সূত্র: রয়টার্স

এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।