‘বাংলাদেশ জানে- কিভাবে জিততে হয়’


প্রকাশিত: ০১:১২ পিএম, ১৭ আগস্ট ২০১৬

প্রায় তিন বছর পর বাংলাদেশ দলের প্রাথমিক ক্যাম্পে জায়গা পেয়েছেন শাহরিয়ার নাফীস। আর তিন বছর পরে দলে এসে অনেক পরিবর্তন দেখেছেন তিনি। বিশেষ করে গত বছর থেকেই সীমিত ওভারের ক্রিকেটে দারুণ বদলে গেছে বাংলাদেশ। সে কথা ভেসে উঠলো নাফীসের কথায়ও। তার মতে, এখন বাংলাদেশ দল জানে কিভাবে জিততে হয় এবং জেতার জন্য কি করা প্রয়োজন।

বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাফীস বলেন, ‘এখন খেলোয়াড়রা আগের চেয়ে পেশাদার। তারা জিততে শুরু করেছে। তারা জানে জিততে কেমন লাগে, জিততে কি প্রয়োজন। এ বিষয়গুলোতে তারা আস্তে আস্তে উন্নতি করছে। বাংলাদেশের ক্রিকেট উন্নতির ধারায় আছে। আমরা তিন বছর আগে যেমন ছিলাম, তার চেয়ে অনেক এগিয়েছি। তিন বছর পর হয়তো আরও এগিয়ে যাবো। এটা একটা নিয়মিত প্রক্রিয়া। এই প্রক্রিয়াটা ইতিবাচকভাবেই এগিয়ে যাচ্ছে।’

তিন বছর জাতীয় দলের ক্যাম্পে ফিরলেও, এটা নতুন নয় নাফীসের জন্য। তাই ভালো করেই তিনি জানেন- এ ক্যাম্পে কি করতে হবে, কি নিতে হবে। অভিজ্ঞতার কারণেই অল্প সময়ে নতুন ম্যানেজমেন্টের কাছাকাছি যেতে পেরেছেন এ ব্যাটসম্যান। মোদ্দাকথা, দলে অবদান রাখাই মূল লক্ষ্য এখন এ বাঁ-হাতির।

‘আলহামদুলিল্লাহ্ কোচের সাড়া ভালো। আমি জাতীয় দলে তিন বছর ছিলাম না; কিন্তু জাতীয় দলের এই পরিবেশ আমার জন্য নতুন নয়। পেছনে নয় বছরের অভিজ্ঞতা আছে। আমাকে সানন্দেই গ্রহণ করেছেন তারা। ড্রেসিং রুম খুব উপভোগ করছি। নতুন ম্যানেজমেন্টের সঙ্গে অল্প সময়ে খুব কাছে যেতে পেরেছি। এখন চেষ্টা করবো তাদের কাছ থেকে যত বেশি শিখে নিজের খেলাটা আরও উন্নতি করতে পারি। জাতীয় দলের বর্তমান নিয়মে যাতে অবদান রাখতে পারি সেটাও আমার লক্ষ্য থাকবে।’

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।