দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা বাড়িয়ে দিয়েছেন নাফীস!


প্রকাশিত: ১২:১৪ পিএম, ১৭ আগস্ট ২০১৬

জাতীয় দল থেকে বাইরে রয়েছেন প্রায় তিন বছর। এমনকি প্রাথমিক দলে জায়গা পাচ্ছিলেন না শাহরিয়ার নাফীস। তিন বছর পর জাতীয় দলে প্রাথমিক দলে ডাক পেলেন তিনি। যদিও মূল দলে জায়গা পাবেন এমনটা ভাবেন না এক সময়ের তুখোড় এ ওপেনার। তবে টপ অর্ডারে নিয়মিত ব্যাটসম্যান তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকারদের মধ্যে জায়গা করে নিতে গড়ে তুলেছেন তুমুল প্রতিদ্বন্দ্বিতা। টিকে থাকার জন্য এ প্রতিদ্বন্দ্বিতার কারণে তারা আরও ভালো খেলবেন বলে মনে করছেন নাফীস।

বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে শাহরিয়ার নাফীস বলেন, ‘আমি দলে সুযোগ পাওয়ার চেয়ে এখানে (ক্যাম্পে) অবদান রাখতে পারছি কি না সেটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমার অভিজ্ঞতা, আমার পারফরম্যান্স যদি এখানে তুলে ধরতে পারি; দলে সুযোগ না পেলেও যে প্রতিদ্বন্দ্বিতা দাঁড় করালাম এতে নিয়মিত যারা আছে তাদের পারফরম্যান্সটা বাড়াতে সাহায্য করবে। আর যদি সুযোগ পাই, তাহলে দলকে জেতানোর জন্য যা করার দরকার তা করার চেষ্টা করবো।’

তবে বর্তমান সময়ে বাংলাদেশ জাতীয় দলে জায়গা পাওয়া অনেক কঠিন, জানেন নাফীস। আর এটাকে বাংলাদেশের ক্রিকেটের জন্য ইতিবাচক দিক বলে মনে করছেন তিনি। এতেই প্রমাণ হয়, ক্রিকেট বিশ্বে বাংলাদেশের উন্নতি। আর দলে ঢোকার জন্য এ প্রতিযোগিতা যত থাকবে, বাংলাদেশ দল তত উন্নত হবে বলে জানান এ বাঁ-হাতি ব্যাটসম্যান।

‘দলে সুযোগ পাওয়া এখন কঠিন হবে, কারণ এখন দলের মধ্যে অনেক প্রতিযোগীতা। এটাও কিন্তু একটা ইতিবাচক দিক। পাঁচ-ছয় জন একটা জায়গার জন্য লড়াই করার মানে হচ্ছে, বাংলাদেশ দল উন্নতি করছে তার প্রমাণ। দুই-তিন চূড়ান্ত আছে, আমরা দুই-তিন জন টপ অর্ডারে ঢোকার জন্য লড়াই করছি। এই প্রতিযোগিতা যত বাড়বে, যত কঠিন হবে, বাংলাদেশ ক্রিকেটের জন্য তত ভালো হবে।’

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।