‘নেইমারের চেয়ে মেসি এগিয়ে`


প্রকাশিত: ১১:২৪ এএম, ১৬ আগস্ট ২০১৬

লিওনেল মেসি যা করে দেখিয়েছেন, তা সত্যিই অসাধারণ। আর্জেন্টিনার হয়ে বড় কোনো ট্রফি জিততে না পারলেও দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা তিনি। ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে দারুণ কিছু কীর্তি রয়েছে তার। সেটা করে দেখাতে নেইমারের আরো সময় লাগবে বলে মনে করেন ২০০২ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপজয়ী তারকা রিভালদো।   

ব্রাজিলের সাবেক এই তারকা জানান, গত দুই বছরে নেইমারের বেশ উন্নতি হয়েছে। তবে তার সতীর্থ মেসি এখনো বার্সার বড় তারকা। ওই পর্যায়ে যেতে নেইমারকে আরো সংগ্রাম করতে হবে। তবে স্বদেশী নেইমারের খেলা উপভোগ করেন রিভালদো।

১৯৯৯ সালে বর্ষসেরা ফুটবলারের ভাষায়, ‘একজন ব্রাজিলিয়ান হিসেবে আমি সত্যিই নেইমারের খেলা উপভোগ করি। গত দুই বছর ধরে তার খেলায় উন্নতি হয়েছে। তবে এখনো আমার কাছে মেসিই বার্সার সেরা খেলোয়াড়।’

ঘরের মাঠে রিও অলিম্পিকে ইতোমধ্যে সেমিফাইনালে উঠে গেছে ব্রাজিল। অলিম্পিকে অধরা সোনা ধরা দেবে নেইমারের হাত ধরে! এমনটাই বিশ্বাস রিভালদোর, ‘আমার মতে, এবার আমাদের সুযোগ রয়েছে পোডিয়ামে শীর্ষে উঠতে (অলিম্পিকে সোনা জয়)। কারণ, বর্তমান দলটিতে রয়েছে নেইমারসহ ইউরোপীয় ক্লাবের অভিজ্ঞ খেলোয়াড়রা। এই দলের মানও অনেক ভালো।’

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।