কলম্বোয় শ্রীলংকা-অস্ট্রেলিয়া সমানে সমান


প্রকাশিত: ০২:৩৩ পিএম, ১৫ আগস্ট ২০১৬

নিজেদের মাটিতে ইতিমধ্যে অস্ট্রেলিয়াকে সিরিজ হারিয়ে দিয়েছে স্বাগতিক শ্রীলংকা। অবিশ্বাস্য এক সিরিজ জয়ের পর তৃতীয় টেস্টে শ্রীলংকা নেমেছে শুধু নিয়রক্ষার লড়াইয়ে। যদিও অস্ট্রেলিয়ার কাছে এই টেস্টটি মানরক্ষার। এমন একটি টেস্টের তিনদিন পার হয়ে গেলেও কেউ কারও ওপর এখনও পর্যন্ত আধিপত্য বিস্তার করতে পারেনি।

তৃতীয় দিন শেষে বলতে হয়, আক্ষরিক অর্থেই সমানে সমান রয়েছে দুই দল। দুই সেঞ্চুরিতে প্রথম ইনিংসে শ্রীলংকার করা ৩৫৫ রানের জবাব দিতে নেমে অস্ট্রেলিয়াও দুই সেঞ্চুরিতে করে ৩৭৯ রান। লিড মাত্র ২৪ রানের। যদিও অস্ট্রেলিয়ার লিড পার হওয়ার আগেই ১টি উইকেট হারিয়ে বসেছে শ্রীলংকা। দিলরুয়ান পেরেরাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান মিচেল স্টার্ক। তৃতীয় দিন শেষে শ্রীলংকার রান ১ উইকেটে ২২। এখনও ২ রান পিছিয়ে অস্ট্রেলিয়ার চেয়ে। উইকেটে রয়েছেন দিমুথ করুণারত্নে এবং কুশল সিলভা।

এর আগে তৃতীয় দিন সকালে ১ উইকেটে ১৪১ রান নিয়ে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান শন মার্শ এবং স্টিভেন স্মিথ। দু’জনই শেষ পর্যন্ত পেলেন সেঞ্চুরির দেখা। ১৩০ রান করে আউট হন শন মার্শ। ১১৯ রান করেন স্টিভেন স্মিথ। এছাড়া মিচেল মার্শ করেন ৫৩ রান।

এছাড়া আর কোন ব্যাটসম্যানই লংকান স্পিনার রঙ্গনা হেরাথের সামনে দাঁড়াতে পারেননি। ৮১ রান দিয়ে একাই ৬ উইকেট নেন হেরাথ। ২ উইকেট নেন দিলরুয়ান পেরেরা। ১টি করে উইকেট নেন ধনঞ্জয়া ডি সিলভা এবং সুরঙ্গা লাকমাল। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া অলআউট ৩৭৯ রানে।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।