রিওতে ইতিহাস গড়লেন বোল্ট


প্রকাশিত: ০২:৫১ এএম, ১৫ আগস্ট ২০১৬

‘দেখা যাক, এবার কী হয়!’ উসাইন বোল্টের স্প্রিন্টে দৌড় নিয়ে এমন প্রতীক্ষাই ছিল ভক্তদের। সব অপেক্ষার অবসান ঘটিয়ে আজ সোমবার জ্যামাইকান সুপারস্টার নেমে পড়লেন লড়াইয়ে। হতাশ করেননি তিনি। রিও অলিম্পিকে ইতিহাস গড়লেন বোল্ট।

যুক্তরাষ্ট্রের জাস্টিন গ্যাটলিনকে হারিয়ে ১০০ মিটার স্প্রিন্টে টানা তৃতীয়বারের মতো অলিম্পিকে সোনা জিতলেন ২৯ বছর বয়সী দৌড়বিদ। দৌড় শেষ করতে বোল্টের লেগেছে ৯.৮১ সেকেন্ড। আর গ্যাটলিনের লেগেছে ৯.৮৯ সেকেন্ড। তৃতীয় স্থান অধিকারী কানাডার অঁদ্রে দে গ্রাস সময় নিয়েছেন ৯.৯১ সেকেন্ড।

bolt

অলিম্পিকে সোনা জয়ের হ্যাটট্রিক করতে পেরে উচ্ছ্বসিত বোল্ট। বলেন, ‘আমি আরো দ্রুত গতিতে যেতে চেয়েছিলাম। তবে আমি জিততে পেরেছি, তাতেই খুশি। আমি এখানে পারফর্ম করতে এসেছি। যা করার দরকার ছিল, সেটা করতে পেরেছি।`

প্রসঙ্গত, এ নিয়ে অলিম্পিকে ৭টি সোনা জিতলেন বোল্ট। ২০০৮ সালে বেইজিং ও ২০১২ সালে লন্ডনে ১০০, ২০০ ও ৪*১০০ মিটার রিলেতে স্বর্ণপদক দখলে নিয়েছিলেন তিনি। রিও অলিম্পিকের শুরুটা ভালোই করলেন জ্যামাইকান গতি দানব। চলমান আসরের সামনে দুটি ইভেন্টেও নিজেকে উজাড় করে দিয়ে সোনা জিততে চাইবেন তিনি।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।