জয়ের জন্য পাকিস্তানের লক্ষ্য ৪০ রান


প্রকাশিত: ০২:৩১ পিএম, ১৪ আগস্ট ২০১৬

নিশ্চিত জয়ের পথে এগিয়ে চলছে পাকিস্তান। প্রথম ইনিংসে ২১৪ রানের বিশাল একটি লিড নেয়ার পরই প্রায় ধরে নেয়া গিয়েছিল যে, এই ম্যাচে আধিপত্যটা থাকবে পাকিস্তানের কাছেই। এরপর টেস্টের তৃতীয় দিনে ইয়াসির শাহের ঘূর্ণিতে যখন কোণঠাসা হয়ে পড়েছিল ইংল্যান্ড, তখনই মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছিল, জিততে যাচ্ছে পাকিস্তান।

শুধু দেখার বিষয় ছিল স্বাগতিক ইংল্যান্ড এই টেস্টকে কতদুর টেনে নিয়ে যেতে পারে; কিন্তু খুব বেশি পারলো না। জনি ব্যারেস্ট ৮১ রানের ইনিংসটা না খেললে তো ইনিংস পরাজয়ই ঘটতো হয়তো স্বাগতিকদের। তবুও মানরক্ষা, কোনমতে ইনিংস পরাজয় এড়াতে পেরেছে তারা। যদিও পারছে না, পরাজয় এড়াতে। কারণ, পাকিস্তানের সামনে মাত্র ৩৯ রানের লিড নিতে পেরেছে ইংল্যান্ড।

ইয়াসির শাহের ৫টি, ওয়াহাব রিয়াজের ২টি, সোহেল খান এবং ইফতিখার আহমেদের ১টি করে উইকেটের সামনে দিশেহারা হয়ে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড অলআউট হয়ে গেলো ২৫৩ রানে। ব্যারেস্ট ছাড়া ৩৯ রান করেন জো রুট, ৩২ রান করেন মঈন আলি এবং ১৭ রান করেন জেমস অ্যান্ডারসন।

ফলে, জয়ের জন্য পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৪০ রান। এ রিপোর্ট লেখার সময় ৫ রান করেও ফেলেছে পাকিস্তান। হাতে রয়েছে আজকের পুরো ৩৬ ওভার এবং আগামীকাল পুরো দিন। তবে, যে অবস্থা, তাতে আগামীকাল তো দুরে থাক, আজ কত দ্রুত টেস্ট শেষ হয় সেটাই দেখার অপেক্ষা।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।