নেইমার জাদুতে সেমিফাইনালে ব্রাজিল


প্রকাশিত: ০৩:০৪ এএম, ১৪ আগস্ট ২০১৬

ঘরের মাঠের অলিম্পিক ফুটবলের অধরা সোনা জয়ের লক্ষ্যে ভালোভাবেই এগিয়ে যাচ্ছে নেইমারের ব্রাজিল। সাও পাওলোর অ্যারিনা করিন্থিয়ান্স স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে সেলেকাওরা।

সেমিফাইনালের লক্ষ্য নিয়ে মাঠে নেমে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে নেইমারের ব্রাজিল। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১২ মিনিটে ২৫ গজ দূর থেকে দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল করে দলকে লিড এনে দেন গ্রুপ পর্ব খেলা তিন ম্যাচে গোল না পাওয়া নেইমার। প্রথমার্ধে আর কোন গোল না হোলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক শিবির।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় নেইমার-গ্যাব্রিয়েলরা। তবে দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ৮৩ মিনিট পর্যন্ত। ২৫ গজ দূর থেকে জোরালো শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন ২৩ বছর বয়সী লুয়ান। বাকি সময় আর কোন গোল না হলে জয়ের আনন্দ নিয়েই মাঠে ছাড়ে সেলেকাওরা। সেমিফাইনালে নেইমারদের প্রতিপক্ষ হন্ডুরাস।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।