হিটে গ্যাটলিনের পেছনে বোল্ট


প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ১৩ আগস্ট ২০১৬

শুরুতেই পিছিয়ে পড়লেন বোল্ট! এগিয়ে গেলেন তার প্রতিদ্বন্দ্বী জাস্টিন গ্যাটলিন। ৫ আগস্ট রিও অলিম্পিক শুরু হলেও গেমসের সেরা আকর্ষণ ১০০ মিটার স্প্রিন্টই শুরু হচ্ছিল না। অবশেষে মাঠে গড়ালো ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সেরা এই ইভেন্ট। যেখানে লড়াই করছেন বিশ্বের সব দ্রুততম মানব-মানবীরা।

বাংলাদেশ সময় আজ রাত ৮টায় হয়ে গেলো ট্র্যাক অ্যান্ড ফিল্ডের হিটের লড়াই। চূড়ান্ত পর্ব ট্র্যাকে গড়ানোর আগে বাছাই পর্বে অংশ নিলেন বোল্ট, গ্যাটলিন, ইয়োহান ব্লেকরা। সেখানেই হেলে-দুলে দৌড়ালেন উসাইন বোল্ট। ৭ নাম্বার হিটে দৌড়ান তিনি এবং সময় নিলেন ১০.৭ সেকেন্ড। নিজের স্ট্যান্ডার্ডের চেয়ে নিশ্চিতভাবেই অনেক পিছিয়ে তিনি।

সবচেয়ে বড় কথা, হিটে কিন্তু বোল্টের চেয়ে এগিয়ে গ্যাটলিন। দুই নাম্বার হিটে ছিলেন তিনি। এই হিটেই সবচেয়ে কম সময় নিলেন গ্যাটলিন। ১০.১ সেকেন্ড। হিটে অংশ নেয়া দৌড়বীদদের মধ্যে এই সময় নিয়ে সবচেয়ে এগিয়ে এই মার্কিন স্প্রিন্টারই। বোল্টের স্বদেশি এবং প্রতিদ্ব›দ্বী ইয়োহান বেøকও রয়েছেন প্রতিযোগিতায়। ৬ নম্বর হিটে দৌড় শেষ করতে তিনি সময় নেন ১০.১১ সেকেন্ড।

হিট শেষ করার পর বোল্ট বলেন, ‘এটা তো ওয়ার্মআপ। শুরুটা আরও ভালো হতে পারতো। খুবই মন্থর গতির। আসলে এটা খুব ভোরে ভোরে হয়ে গেছে। সাধারণত এত ভোরে আমি কখনও দৌড়াই না।’ মূলতঃ হিটের লড়াইটা শুরু হয়েছিল একেবারে দুপুরে গনগণে রোদের মধ্যে।

আইএইচএস/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।