অলিম্পিকের সেমিফাইনালে ব্রাজিল


প্রকাশিত: ০৭:০৩ এএম, ১৩ আগস্ট ২০১৬

গোলরক্ষক বারবারার বীরত্বে অলিম্পিকের সেমিফাইনালে পা রাখলো ব্রাজিল। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে ৭-৬ ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে স্বাগতিকরা।

নির্ধারিত সময়ের খেলায় অস্ট্রেলিয়া ভালো খেললেও গোল করতে ব্যর্থ হয় তাদের ফরোয়ার্ডরা। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। আর টাইব্রেকারের ভাগ্যের খেলায় জিতল ব্রাজিলের নারী ফুটবল দল।

brajil

টাইব্রেকারের প্রথম চারটি শটের চারটিই কাজে লাগায় দুই দল। ব্রাজিলের পঞ্চম শটে গোল করতে ব্যর্থ হন পাঁচবারের বর্ষসেরা নারী ফুটবলার মার্তা। আর ব্রাজিল গোলরক্ষক বারবারা বীরত্বের সঙ্গে অস্ট্রেলিয়ার পঞ্চম শট আটকে দেন।

এরপর ব্রাজিলের ষষ্ঠ ও সপ্তম শট দুটো কাজে লাগান দেবিনহা ও মনিকা। অস্ট্রেলিয়ার হেইগম্যান ও লোগারাজোও গোল করেন নিজেদের ষষ্ঠ ও সপ্তম শটে। ব্রাজিলের তামিরেস গোল করে আবার এগিয়ে দেন দলকে। কিন্তু নিজেদের অষ্টম শটে অস্ট্রেলিয়ার আলান্না গোল করতে ব্যর্থ। তার শট আটকিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক।

উল্লেখ্য, সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ সুইডেন।

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।