প্রিয় ইভেন্টে ফেলপসের রুপা জয়


প্রকাশিত: ০৩:০৫ এএম, ১৩ আগস্ট ২০১৬

সুইমিংপুলে নামলেন আর সোনা জিতলেন। সাঁতারের জীবন্ত কিংবদন্তি মাইকেল ফেলপসের বিষয়টি ঠিক এমন হয়ে গিয়েছিল। তবে এবার নিজের প্রিয় ইভেন্ট ১০০ মিটার ব্যাকস্ট্রোকে সোনা জেতা হল না কিংবদন্তি এই সাঁতারুর। তাকে পেছনে ফেলে সোনা জিতেছেন সিঙ্গাপুরের জোসেফ স্কুলিং। দক্ষিণ আফ্রিকার চ্যাড লে ক্লস ও হাঙ্গেরির লাসলো শেইয়ের সঙ্গে যৌথভাবে রুপা জিতেছেন এই জলদানব।   

বাছাইয়ে সবচেয়ে ভালো টাইমিং নিয়েই ফাইনালে সোনা জয়ের লক্ষ্য নিয়ে ৪ নম্বর লেনে শুরু করেছিলেন যুক্তরাষ্ট্রে পড়ালেখা করা স্কুলিং। আর গত তিন আসরে এই ইভেন্টে স্বর্ণ জেতা ফেলপস দুই নম্বর লেনে সাঁতরিয়ে শিরোপা ধরে রাখতে পারেনি। ফেলপসেরই অলিম্পিক রেকর্ড ভেঙে ৫০.৩৯ সেকেন্ডের নতুন রেকর্ড গড়ে স্বর্ণ জেতেন ২১ বছর বয়সী স্কুলিং। আর ৫১.১৪ সময় নিয়ে রুপা জেতেন তিন জন ফেলপস, দক্ষিণ আফ্রিকার চ্যাড লে ক্লজ ও হাঙ্গেরির লাজলো চেহ।

তবে নিজের প্রিয় ইভেন্টে শিরোপা ধরে রাখতে না পারলেও ঝুলিতে অলিম্পিক পদক বাড়লো আরও একটি। অলিম্পিক ২৭টি পদকের মধ্যে ২২টি সোনার ভিড়ে রুপা হলো ৩ টি আর ২টি ব্রোঞ্জ। এর আগে এবারের অলিম্পিকের চারটি ইভেন্টে অংশ নিয়ে চারটিতেই সোনা জেতেন মার্কিন এই তারকা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।