আশরাফুলের ভাগ্যে কী আছে?


প্রকাশিত: ১১:৫৬ এএম, ১২ আগস্ট ২০১৬

১৩ আগস্ট ক্রিকেটে ফিরছেন মোহাম্মদ আশরাফুল। এটা আগেই নির্ধারিত ছিল। পাশাপাশি এটাও জানিয়ে দেয়া হয়, সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ানের ফেরাটা শুরু ঘরোয়া ক্রিকেটে। আন্তর্জাতিক ক্রিকেট এবং বিপিএল বা অন্য কোনো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টে খেলতে আশরাফুলকে অপেক্ষা করতে হবে আরো দুই বছর।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) মাধ্যমেই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার কথা আশরাফুলের। কিন্তু এই টুর্নামেন্ট নিয়েও শুরু হয়েছে শঙ্কা। কারণ, বিসিএল ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট হলেও এই টুর্নামেন্টে অংশগুলোর মালিকানা ও নিয়ন্ত্রণ থাকে বিভিন্ন ব্যক্তিগত মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজের হাতে। তাই বিসিএলও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট হিসেবেই বিবেচিত হয়।

যেহেতু ফ্র্যাঞ্চাইজিত্তিক টুর্নামেন্টে খেলার ওপর নিষেধাজ্ঞা রয়েছে আশরাফুলের, তাই বিসিএলে খেলতে পারবেন কি না? তা নিয়ে থেকে যাচ্ছে ধোঁয়াশা। এ বিষয় নিশ্চিত কিছু বলতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সলের (আইসিসি) দ্বারস্থ হয়েছে বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী যেমন বললেন, ‘আমরা আশরাফুল- ইস্যুতে আইসিসির কাছে একটা ইমেইল পাঠিয়েছি। আমাদের এখনো বেশ কিছু ব্যাপারে পরিষ্কার হওয়ার আছে। এবার সেগুলোরও সমাধান পাওয়া যাবে।’

এবার দেখার বিষয়, আশরাফুলের ভাগ্যে কী আছে? ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বিসিএলে খেলতে পারবেন কি বাংলাদেশের সাবেক অধিনায়ক? তা জানা যাবে ১৩ আগস্টের ঘোষণার পরই।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।