অস্ট্রেলিয়ান ওপেন শুরু হচ্ছে আজ


প্রকাশিত: ০৬:৫৫ এএম, ১৯ জানুয়ারি ২০১৫

মেলবোর্নের আবহাওয়া নিয়ে এবার তেমন কোনো প্রশ্ন নেই। মেঘ আর সূর্যের সমন্বয় কোর্টের তাপমাত্রাকে রূপ দিয়েছে সহনীয় পর্যায়ে। এমন মধুর পরিবেশের মধ্য দিয়েই আজ থেকে শুরু হচ্ছে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন।

উদ্বোধনী দিনেই ছেলেদের এককে কোর্টে নামছেন ফেভারিট রাফায়েল নাদাল ও অ্যান্ডি মারে। আর নারী এককে সেরেনা-শারাপোভারা কোর্টে না দেখা গেলেও থাকবেন আনা ইভানোভিচ, সাবিনা লিসিকি, সিমোনা হ্যালেপদের মতো মাঝারি মানের তারকারা।

বছরের প্রথম গ্র্যান্ড স্লামে শীর্ষ বাছাই হিসেবে হারানো মুকুট উদ্ধারে নামতে হচ্ছে নোভাক জোকোভিচকে। মেলবোর্ন পার্কে পঞ্চম শিরোপা খোঁজে আসা  সার্বিয়ান সেনসেশন গত বছর ওয়ারিঙ্কার হাত ধরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিলেন। আর নারী এককে শীর্ষ বাছাই হিসেবে ষষ্ঠ মুকুটের অভিযানে নামতে হচ্ছে সেরেনা উইলিয়ামসকে। টানা ১০০ সপ্তাহ ধরে শীর্ষে থাকার সুফল নিয়েই আগামীকাল কোর্টে নামছেন মার্কিন সম্রাজ্ঞী।

গত বছরটা খুব একটা ভালো কাটেনি রজার ফেদেরারের। তবে রেকর্ড ১৭টি গ্র্যান্ড স্লাম জয়ী ফেদেরার গত বছর জিতেছেন বহু অরাধ্যের ধন ডেভিস কাপ জিতে। এবার অবশ্য ফেভারিট হিসেবে ভাবা হচ্ছে ‘ফেডেক্স’ খ্যাত এই তারকাকে। এদিকে চোট নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করতে যাচ্ছেন আরেক ফেভারিট রাফায়েল নাদাল। স্প্যানিশ সেনসেশন বলেন আমি নিজেকে এবার ফেভারিট হিসেবে ভাবতে পারছি না। রজার,জোকোভিচ ও মারের শিরোপা  জয়ের সম্ভাবনা আছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।