মেসিকে প্রভাবিত করতে আসিনি: বাউজা


প্রকাশিত: ০২:৩৬ পিএম, ১১ আগস্ট ২০১৬

মেসি আছেন মেসির মতোই। শান্ত স্বভাব ও স্বল্পভাষী ফুটবলার অবসর নিয়ে মুখ খুলছেন না। আছেন চুপ করে। গোটা ফুটবল দুনিয়ায় একই রব, ‘ফিরে এসো মেসি, ফিরে এসো মেসি।’ চারদিকের হইচই ফেলা এই রব তার কানে বাজছে না? এ কেমন নীরবতা?

বয়স মাত্র ২৯ বছর। এ বয়সেও মেসি তার ধার হারিয়ে ফেলেননি, তার প্রমাণ রেখে চলেছেন রীতিমতো। দীর্ঘদিন পর ফুটবলে ফিরে মাঠেই ছাপ রাখছেন। গতকাল তার জোড়া গোলের সুবাদে ক্লাব সাম্পদোরিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়ে গাম্পার ট্রফি জিতেছে বার্সেলোনা। এর মধ্যে ফ্রি-কিক থেকে করা তার গোলটি ছিল চোখে পড়ার মতোই।

পাঁচবারের বর্ষসেরা সেই মেসিকে খুব করে চাইছেন আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাইজা, এটা বলার অপেক্ষা রাখে না। মেসির সঙ্গে কথা বলতে বার্সেলোনায় ছুটে গেছেন এই কোচ। গতকাল বুধবার বার্সার এল প্রাত বিমানবন্দরে নেমে সাংবাদিকদের বাউজা জানান, আন্তর্জাতিক ফুটবলে ফেরার জন্য মেসিকে প্রভাবিত করতে যাননি তিনি!

এদগার্দো বাইজার ভাষায়, ‘এই ভেবে আমার ভালো লাগছে যে বার্সায় আমি ফুটবল নিয়ে কথা বলতে এসেছি। কারণ এই ভাষাটা আমরা বেশ ভালোই জানি। আমি মেসিকে প্রভাবিত করতে আসিনি। তার সঙ্গে শুধু ফুটবল নিয়ে কথা বলতে চাই। তার অবসরের সিদ্ধান্ত নেওয়ার পেছনে কী হতাশা কাজ করেছে, সেটাই জানার বাসনা আমার।’

শুধু মেসি নয়, বার্সায় রয়েছেন আর্জেন্টিনার আরেক তারকা হাভিয়ের মাসচেরানোও। কোপা আমেরিকার ফাইনালের পর মেসির সঙ্গে তিনিও অবসরের ইঙ্গিত দিয়েছিলেন। বাউজার আলোচনার তালিকায় রয়েছেন মাসচেরানোও। আর্জেন্টিনার বস বলেন, ‘আমি এখানে মেসি আর মাসচেরানোর সঙ্গে কথা বলতে এসেছি। সময় পেলে অন্যত্রও যাবো।’

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।