মেসির জোড়া গোলে গাম্পার ট্রফির শিরোপা বার্সার


প্রকাশিত: ০৪:৩৩ এএম, ১১ আগস্ট ২০১৬

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের তিন ম্যাচে গোল শূন্য মেসি। তবে নিজেদের মাঠে ঠিক নিজের স্বরূপে ফিরলেন, করলেন দুই গোল করালেন আরও এক গোল। আর এতেই ৩-২ গোলে ইতালির ক্লাব সাম্পদোরিয়াকে হারিয়ে জন গাম্পার ট্রফি জিতে নিয়েছে বার্সেলোনা।

বুধবার রাতে নিজেদের মাঠে ক্যাম্প ন্যুতে ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় বার্সা। ইনিয়েস্তার উঁচু করে বাড়ানো বল নিজের অসাধারণ কৌশলে সুয়ারেসকে বাড়ান মেসি। ফাঁকায় বল পেয়ে একরকম বিনা বাধাতেই লক্ষ্যভেদ করেন সুয়ারেজ। ম্যাচের ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ডান দিক থেকে রাকিতিচের দেওয়া ক্রস ধরে গোলরক্ষকে বোকা বানিয়ে গোল করেন এই তারকা।

এর দুই মিনিটে পরই দারুণ গোছানো এক আক্রমণে ব্যবধান কমান কলম্বিয়ার ফরোয়ার্ড মুরিয়েল। তবে ম্যাচের ৩৪ মিনিটে ৩০ গজ দূর থেকে মেসির বাঁকানো ফ্রি-কিকে ফের ব্যবধান বাড়িয়ে নেয় বার্সেলোনা। ফলে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক শিবির।

বিরতি থেকে ফিরে খেলায় কিছুটা ধার কমে যায় বার্সার। ৭৪তম মিনিটে মেসিকে উঠিয়ে ফরোয়ার্ড মুনির এল হাদ্দাদিকে নামান কোচ লুইস এনরিকে। ম্যাচের ৭৭ মিনিটে বাঁদিক থেকে দারুণ এক গোলে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলেন সাম্পদোরিয়ার ফরোয়ার্ড বুদিমি। আর বাকি সময়ে আর কোনো গোল করতে না পারায় গাম্পার ট্রফি ধরে রাখার আনন্দেই মাঠ ছাড়ে বার্সেলোনা।  

উল্লেখ্য, বার্সেলোনার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জন গাম্পারের নামানুসারে এই ট্রফির আয়োজন করে বার্সেলোনা; এবার এই ট্রফির ৫১তম সংস্করণের ফাইনাল হলো।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।