রিওর ডাইভিং পুলের পানি হঠাৎ ঘন সবুজ


প্রকাশিত: ০২:৪৬ পিএম, ১০ আগস্ট ২০১৬

রিও অলিম্পিকে অ্যাথলেটদের জন্য অনেক সমস্যা হতে পারে বলে আগে থেকেই সতর্ক বার্তা শোনা গিয়েছিল। এমনকি রিও ডি জেনিরোর পাশে সমুদ্র সৈকতে নামতে পুরোপুরি নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে অ্যাথলেটদের। কারণ, মারাত্মক সংক্রমণের শিকার হতে পারেন সেখানে অ্যাথলেটরা। তাই বলে প্রতিযোগিতার জন্য যে ভেন্যু তৈরি করা হয়েছে, সাঁতার পুল- সেখানেও পানি হয়ে যাবে বিপজ্জনক!

ডাইভিংয়ের জন্য তৈরি করা ডাইভিং পুলের পানি হঠাৎ করেই রং হারিয়ে ফেলেছে। পানির রং ছিল নীল। হয়ে গেল সবুজ। সোমবার পর্যন্ত সব ঠিকঠাক ছিল। পরের দিনই রং বদল!

সেই ছবি আবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ব্রিটেনের টম ড্যালি। সিনক্রোনাইজড ডাইভিংয়ে ব্রোঞ্জ জিতেছেন ডালে ও তার সঙ্গী ড্যানিয়েল গুডফেলো। এরপরই অস্বস্তিতে আয়োজকরা।
 
যদিও ওই ডাইভিং পুল লাগোয়া ওয়াটার পোলো খেলার পুল নীলই রয়েছে। পুকুর, জলাশয়ে শ্যাওলা থাকে বলে সবুজ হয়। তাই বলে ডাইভিং পুলেও শ্যাওলা? বিশেষজ্ঞরা বলছেন, পানিতে সঠিক পরিমাণ ক্লোরিন দেওয়া হয়নি বলেই এই কাণ্ড। সাউথ ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের জীববিদ্যা বিভাগের প্রধান ভ্যালেরি হারউড অবশ্য এ বিষয়ে প্রথমেই ক্রীড়াবিদদের সতর্ক করেছিলেন।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।