জাদেজার সেই সেলফির দাম ২০ হাজার রুপি


প্রকাশিত: ০২:১৯ পিএম, ০৯ আগস্ট ২০১৬

সময় পেলেই সেলফি, যেন সময়ের দাবি! সেলফি ছাড়া এ প্রজন্মের ছেলে-মেয়েদের একদিনও কাটে না? যত্রতত্র সেলফি আর সেলফি। উঠতে-বসতে, ঘরে-বাইরে সবখানেই। ভারতের তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজাও বাদ যাবেন কেন?

গত জুনে স্ত্রীকে নিয়ে জাদেজা ঘুরতে যান গিরেতে। সেখানে সিংহদের সঙ্গে সেলফি তুলে বিতর্কে জড়ান ভারতের তারকা অলরাউন্ডার। গিরের সংরক্ষিত অরণ্যাঞ্চলের নিয়ম ভেঙেই বিপাকে পড়েন তিনি। তখনই তার বিরুদ্ধে তদন্ত করার কথা জানিয়েছিলেন বন বিভাগের এক আধিকারিক। বলেছিলেন, ‘অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তি হতে পারে জাদেজার।’

মাস দুয়েক ব্যবধানে শাস্তির মুখে পড়লেন জাদেজা। নিয়ম ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় সেই সেলফির জন্য ২০ হাজার রুপি জরিমানা গুণতে হয়েছে ভারতীয় এই ক্রিকেটারকে। এমনটাই জানিয়েছেন জুনাগড় ফরেস্ট ডিপার্টমেন্টের চিফ কনজারভেটর এপি সিং। বলেন, ‘আমরা জাদেজার কাছ থেকে ২০ হাজার রুপি পেয়েছি। বন্যপ্রাণি নিয়ম লঙ্ঘন করায় জাদেজাকে এই জরিমানা দিতে হয়েছে। জাদেজা এই মুহূর্তে দেশে না থাকায় তার শ্বশুর এই অর্থ জমা দিয়েছেন।’

উল্লেখ্য, গির একটি সংরক্ষিত অরণ্যাঞ্চল, যেখানে সিংহদের অবাধ বিচরণ। বহু পর্যটক গিরে যান সিংহ দেখতে। তবে সবাইকেই মানতে হয় গিরের নিয়ম-কানুন। যার মধ্যে একটি হলো- গিরের সংরক্ষিত এলাকায় সিংহদের সঙ্গে ছবি তোলা নিষেধ। সেই আইনই ভেঙেছেন জাদেজা। ছবিতে দেখা যাচ্ছে তিনি হাঁটু গেড়ে বসে রয়েছেন আর তার পিছনে রয়েছে সিংহরা, সঙ্গে ছিলেন স্ত্রীও। ইন্সটাগ্রামে সেই ছবি পোস্টও করেছেন তিনি। জাদেজার সেই সেলফির দাম ২০ হাজার রুপি।

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।