শ্রীলংকার কাছে অস্ট্রেলিয়ার হারে ব্যথিত হাথুরু


প্রকাশিত: ১২:৪৪ পিএম, ০৯ আগস্ট ২০১৬

১৭ বছর পর এবং নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারেরমত অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতেছে শ্রীলংকা। আর তাতে দারুণ খুশি প্রতিটি শ্রীলঙ্কান। একজন লঙ্কান হওয়ায় খুশি হওয়ার কথা বাংলাদেশের কোচ হাথুরুসিংহেরও। খুশি হয়েছেনও। তবে অস্ট্রেলিয়ার হারেও কষ্ট পেয়েছেন তিনি।

কারণ, কোচিং ক্যারিয়ারের লম্বা সময় অস্ট্রেলিয়ায় কাটিয়েছেন হাথুরু। অসি খেলোয়াড়দের সঙ্গে অনেকটা হৃদয়ের সম্পর্ক তার। আর তাই অস্ট্রেলিয়ার হারে কষ্ট পেয়েছেন এ কোচ। তাই ওই সিরিজ নিয়ে নিজের মিশ্র প্রতিক্রিয়ার কথাই জানান এ লঙ্কান।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে শ্রীলংকা-অস্ট্রেলিয়া সিরিজের ফলাফল নিয়ে হাথুরু বলেন, ‘আমি খুব খুশি কারণ শ্রীলংকা জিতেছে এবং আমি একজন শ্রীলংকান; কিন্তু অস্ট্রেলিয়া হারায় আমি অখুশিও বটে। কারণ, আমি সেখানে অনেকদিন ছিলাম, সেখানকার খেলোয়াড়দের অনুশীলন করিয়েছি। তারা ভালো করতে পারেনি- তাই আমি ব্যথিত। এটা একটা মিশ্র প্রতিক্রিয়া।’

তবে অস্ট্রেলিয়ার হার কিংবা শ্রীলংকার জয়ের দিকে মন না দিয়ে নিজের কাজে মনযোগী হতে চান হাথুরু। ইংল্যান্ড সিরিজ নিয়ে দারুণ উত্তেজনা বাংলাদেশ শিবিরে। ওই সিরিজে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে যাচ্ছেন বলে জানান বাংলাদেশ দলের কোচ। যদিও নিজেদের মাঠে ইংল্যান্ডকে ছেড়ে কথা বলবেন না বলেও জানান তিনি।

‘এখন আমি আমার দলের ওপর ফোকাস করছি, কারণ সামনে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। নিজেদের কন্ডিশনে আমরা অনেক আত্মবিশ্বাসী। আমার বিশ্বাস তাদের সঙ্গে ভালো প্রতিদ্বন্দ্বিতা করতে পারবো।’

উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ঢাকায় আসার কথা ইংল্যান্ড দলের। তবে এর আগে আগামী ১৭ আগস্ট ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দল ঢাকায় আসার কথা রয়েছে। তাদের রিপোর্টের ওপরই নির্ভর করছে ইংল্যান্ডের বাংলাদেশ সফর।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।