আর্জেন্টিনার জয়ে ফেরার মিশন


প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ০৭ আগস্ট ২০১৬

প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল পর্তুগালের। লিওনেল মেসির উত্তরসূরীরা মুখোমুখি রোনালদোর উত্তরসূরীদের। সদ্য ইউরো জেতা পর্তুগাল সম্ভবত বেশ উজ্জীবিতই ছিল। যে কারণে পর্তুগিজদের কাছে ২-০ গোলে বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। অলিম্পিকের সোনার লড়াইয়ে টিকে থাকতে হলে এবং কোয়ার্টার ফাইনালে যেতে হলে আলজেরিয়ার বিপক্ষে জয় ছাড়া কোন উপায় নেই আলবিসেলেস্তেদের সামনে।

আগের ম্যাচে হার ভুলে জয়ের মিশন নিয়ে বাংলাদেশ সময় আজ ভোর রাত ৪টায় রিও ডি জেনিরোর এস্টাডিও হোয়াও হ্যাভেলাঞ্জে আফ্রিকান দেশ আলজেরিয়ার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। আগের ম্যাচে হারের ফলে এবং ২ গোল হজম করার ফলে ‘ডি’ গ্রুপে একেবারে তলানীতে অবস্থান করছে মেসির উত্তরসূরীরা।

আলেজিয়ার বিপক্ষে আজও আর্জেন্টিনার সবচেয়ে বড় ভরসার নাম অ্যাটলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার অ্যাঞ্জেল কোরিয়া। স্প্যানিশ লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদের গোলরক্ষক গারোনিমো রুলি’রও প্রত্যাশা পর্তুগালের বিপক্ষে যে ভুল তিনি করেছিলেন, সে ভুলগুলো আর করবেন না।

আলজেরিয়াও আর্জেন্টিনার মত একই নৌকার যাত্রি। কারণ, নিজেদের প্রথম ম্যাচে তারা ৩-২ গোলে হেরেছিল হন্ডুরাসের কাছে। সুতরাং, আলজেরিয়াও যে আজ ফিরে আসার চেষ্টা করবে তা আর বলার অপেক্ষা রাখে না। একই দিন কিন্তু মুখোমুখি হচ্ছে হন্ডুরাস আর পর্তুগাল। বাংলাদেশ সময় রাত ১২ টায় মুখোমুখি হবে দু’দল।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।