মোস্তাফিজের ইনজুরি : মন্দের ভালো দেখছেন হ্যালসল


প্রকাশিত: ১২:৪১ পিএম, ০৭ আগস্ট ২০১৬

বাংলাদেশ ক্রিকেটে মোস্তাফিজুর রহমানের অভিষেক গত বছর। আর তখন থেকেই একের পর এক কীর্তি গড়ে যাচ্ছেন বাংলাদেশের এই বিস্ময় বালক। তবে তার কীর্তিতে শুরু থেকেই বাধা হয়ে দাঁড়াচ্ছে ইনজুরি। সম্প্রতি কাউন্টি খেলতে ইংল্যান্ডে গিয়েও আবার ইনজুরিতে পরেছেন তিনি। এ ইনজুরি থেকে পূর্ণ পরিত্রাণ পেতে আগামী বৃহস্পতিবার অস্ত্রোপচার হচ্ছে তার। তাই খুব শীঘ্রই সম্পূর্ণ ফিট মোস্তাফিজকে পাবেন আশা করছেন বাংলাদেশের ফিল্ডিং কোচ হ্যালসল।

বাংলাদেশে মোস্তাফিজুরের চিকিৎসা নিয়ে কোন নেতিবাচক কিছু দেখছেন না হ্যালসল। এখানকার স্ক্যান রিপোর্টে মোস্তাফিজের ইনজুরির তীব্রতা তেমনভাবে উল্লেখ হয়নি। তবে ইংল্যান্ডে দ্বিতীয় স্ক্যানে মোস্তাফিজের কাঁধে বড় চির ধরতে পারায় জানা যায় এর তীব্রতা। তাকে পর্যবেক্ষণ করা তিন ইংলিশ চিকিৎসকই পরামর্শ দেন অস্ত্রোপচারের। এটাতেই নিজেদের সৌভাগ্যবান ভাবছেন এ কোচ। অস্ত্রোপচারের পর সম্পূর্ণ ফিট মোস্তাফিজকেই পাবেন আশা করছেন হ্যালসল।

গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর গত শুক্রবার বিদেশী কোচদের মধ্যে বাংলাদেশে প্রথম আসেন হ্যালসল। রোববার বিসিবি কার্যালয়ে মোস্তাফিজের বর্তমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি, ‘এটা খুব ভালো যে তার সঠিক স্ক্যান করা হয়েছে। এখানে তার যেভাবে চিকিৎসা হয়েছে তা নিয়ে কোন ইস্যু নেই। আমারা যে স্ক্যান করেছিলাম সেখানে এটা ধরা পরেনি। তবে আমরা ভাগ্যবান তারা পরবর্তী লেভেলের স্ক্যান করেছে যার ফলে আমরা জানতে পেড়েছি এটা কেমন ইনজুরি। আশাকরি সে দ্রুত বাংলাদেশের ম্যাচজয়ী নায়ক হিসেবে ফিরে আসবে।’

ইংল্যান্ডে গিয়ে প্রথম ম্যাচে দারুণ পারফরম্যান্স করেছেন মোস্তাফিজ। তবে দ্বিতীয় ম্যাচে ছিলেন পুরোপুরি উল্টো। তবে ইনজুরির কারণেই এমনটা হয়েছে বলে মনে করেন হ্যালসল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তার (মোস্তাফিজ) প্রথম ম্যাচটা খুব ভালো গিয়েছে কিন্তু দুঃখজনকভাবে ইনজুরি তাকে থামিয়ে দিয়েছে, যার ফলাফলই দ্বিতীয় ম্যাচে ফুটে উঠেছিলো।’

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।