পাকিস্তানকে কঠিন পরীক্ষায় ফেলছে ইংল্যান্ড


প্রকাশিত: ০৪:৩৬ এএম, ০৭ আগস্ট ২০১৬

এজবাস্টন টেস্টের দ্বিতীয় ইনিংসে ভালো অবস্থানে আছে ইংল্যান্ড। চতুর্থ দিন শেষে ৫ উইকেট খুইয়ে তারা করেছে ৪১৪ রান। এখন পর্যন্ত ৩১১ রানে এগিয়ে আছে ইংল্যান্ড। শেষ দিনের জন্য এখনো হাতে আছে ৫ উইকেট। এর মধ্য দিয়ে পাকিস্তানকে কঠিন পরীক্ষায় ফেলছে ইংল্যান্ড।

প্রথম টেস্টে হেরে যাওয়া ইংল্যান্ড জয় তুলে নেয় সিরিজের দ্বিতীয় টেস্টে। চলমান তৃতীয় টেস্টেও নিজেদের দারুণভাবে মেলে ধরেছেন স্বাগতিক ব্যাটসম্যানরা। চতুর্থ দিন পর্যন্ত কোনো সেঞ্চুরির দেখা না পেলেও রান পেয়েছেন ইংল্যান্ডের প্রায় সব ব্যাটসম্যানই।    

দিনের শুরুটা অবশ্য ভালো ছিল না ইংলিশদের। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান অ্যালিস্টার কুক ও অ্যালেক্স হেলস সাজঘরে ফিরে গেছেন খুব দ্রুতই। ৬৬ রান করেছেন কুক আর হেলসের ব্যাট থেকে এসেছে ৫৪। এরপর জো রুটের ৬২ ও জেমস ভিন্সের ৪২ রানে ভর করে এগিয়ে যায় ইংল্যান্ড।

এরপর ষষ্ঠ উইকেট জুটিতে ১৩২ রানের জুটি গড়েন জনি বেয়ারস্টো ও মঈন আলী। যা ব্যাকফুটে ঠেলে দেয় পাকিস্তানকে। বেয়ারস্টো অপরাজিত আছেন ৮২ রানে। আর ৬০ রান করা মঈন এখনো হার মানেননি।

চতুর্থ দিন শেষে পাকিস্তানের সেরা বোলার মোহাম্মদ আমির। ৭৩ রান দিয়ে ২ উইকেট পকেটে পুরেছেন তিনি। দুটি উইকেট নিয়েছেন ১৫২ রান করা ইয়াসির শাহও। বাকি উইকেটটি ঝুলিতে জমা করেছেন সোহেল খান।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।