শাহরুখের দলকেই পেলেন সাকিব-গেইলরা


প্রকাশিত: ০৭:২২ এএম, ০৫ আগস্ট ২০১৬

জিতলেই ফাইনাল, এই সমীকরণ নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্রথম প্লে-অফে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে খেলতে নেমেছিল জ্যামাইকা তালাওয়াস। কিন্তু সেটা আর হয়নি। উল্টো ম্যাচটিতে ৪ উইকেটের ব্যবধানে হেরে ফাইনালের জন্য অপেক্ষা বাড়ে সাকিব আল হাসানের দলের।

ফাইনালের টিকিট পেতে ক্রিস গেইলের দলকে জিততে হবে দ্বিতীয় প্লে-অফে। ওই ম্যাচে শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্সকেই পেলেন সাকিব-গেইলরা। আজ শুক্রবার এলিমিনেটর ম্যাচে সেন্ট লুসিয়া জুকসকে ৫ উইকেটে হারিয়েছে ত্রিনবাগো। আগামীকাল (শনিবার) সকাল ৬টায় সিপিএলের দ্বিতীয় প্লে-অফে ত্রিনবাগোর মুখোমুখি হবে জ্যামাইকা তালাওয়াস।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান তোলে সেন্ট লুসিয়া। জবাবে ১৮.৩ ওভারে ৫ উইকেট খুইয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে ত্রিনবাগো।

লক্ষ্য তাড়া করতে নামা ত্রিনবাগোকে জিতিয়ে মাঠ ছাড়েন ব্রেন্ডন ম্যাককালাম। কিউই এই মারকুটে ব্যাটসম্যান খেলেছেন দলের পক্ষে সর্বোচ্চ ৪৯* রানের ইনিংস। তার ৪১ বলের ম্যাচজয়ী ইনিংসটি ছিল ৫টি চার ও একটি ছক্কায় সাজানো। এ ছাড়া উমর আকমলের ৩০, সুনীল নারিনের ২২* ও দিনেশ রামদিনের ২১ রানে ভর করে দারুণ এক জয় পায় শাহরুখের দল। সেন্ট লুসিয়ার পক্ষে ২টি করে উইকেট নেন দেলম জনসন ও জেরমে টেলর।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা সেন্ট লুসিয়ার পক্ষে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন আন্দ্রে ফ্লেচার। ড্যারেন স্যামি করেছেন ৪০ রান। জনসন চার্লসের ব্যাট থেকে আসে ৩১ রান। ত্রিনবাগোর পক্ষে সেরা বোলার বেটন। ২৩ রান খরচায় ৩ উইকেট নেন তিনি।

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।