হেরাথের হ্যাটট্রিকে কোণঠাসা অস্ট্রেলিয়া


প্রকাশিত: ০৬:৪৩ এএম, ০৫ আগস্ট ২০১৬

প্রথম টেস্টে শ্রীলঙ্কার কাছে হারের পর দ্বিতীয় টেস্টে সাবধানেই পা ফেলছিল অস্ট্রেলিয়া। কিন্তু পা ফসকে যাচ্ছে তাদের। প্রথম ইনিংসে ২৮১ রান করা লঙ্কানরা বোলিংয়েও ভালো করছে। শুক্রবার রঙ্গনা হেরাথের হ্যাটট্রিকে কোণঠাসা হয়ে পড়েছে অস্ট্রেলিয়া। নিজের প্রথম ইনিংসে মাত্র ১০৬ রানে অলআউট হয়েছে সফরকারীরা।

২ উইকেটে ৫৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। দিলরুয়ান পেরেরা ও হেরাথের বোলিং তোপে এদিন মাত্র ৫২ রান সংগ্রহ করতে সক্ষম হন অসিরা। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন ডেভিড ওয়ার্নার। মিচেল মার্শ করেন ২৭ রান। আর ১১ রান করে সাজঘরের পথ ধরেন উসমান খাজা। বাকিরা ছুঁতে পারেননি দুই অঙ্ক।

শ্রীলঙ্কার হয়ে ৪টি করে উইকেট নেন হেরাথ ও পেরেরা। একটি করে উইকেট দখলে নিয়েছেন লাকশান সান্দাকান ও ভিশোয়া ফার্নান্দো। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই হ্যাটট্রিকের মধ্য দিয়ে সবচেয়ে বেশি বয়সে হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন হেরাথ। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে লঙ্কান স্পিনার হ্যাটট্রিক করলেন ৩৮ বছর ১৩৯ দিনে। টেস্ট ক্রিকেটে এটি ৪১তম হ্যাটট্রিক।

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।