মরগানের ৭ম ওয়ানডে সেঞ্চুরি


প্রকাশিত: ০৮:২৯ এএম, ১৬ জানুয়ারি ২০১৫

বিশ্বকাপের আগে নিজের ব্যাটিং ক্ষমতা বেশ ভালই পরখ করে নিয়েছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। শুক্রবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ক্যারিয়ারের ৭ম ওয়ানডে সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। আর মরগানের এই সেঞ্চুরির মধ্য দিয়েই শুক্রবার থেকে শুরু হয়েছে ভারত, ইংল্যান্ড ও স্বাগতিক অস্ট্রেলিয়াকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ।

বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৯টা ২০ মিনিটে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচ দিয়ে পর্দা উঠেছে এই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের। তিনটি দলের জন্যই এটি বিশ্বকাপ প্রস্তুতি নেওয়ার শেষ সুযোগ। বিশ্বকাপ শুরু হচ্ছে ১৪ ফেব্রুয়ারি। এর আগে তাই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজটিকে বেশ গুরুত্বসহকারেই নিয়েছে অংশগ্রহণকারী তিনটি দল। সকালে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। শুরুটা ভাল হয়নি মরগানের দলের। ইংল্যান্ডের স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই অস্ট্রেলিয়ান পেসার স্টার্কের বলে এলবিডব্লিউ হয়েছেন ইংলিশ ওপেনার ইয়ান বেল।

অধিনায়ক মরগান উইকেটের এক প্রান্ত আগলে রাখলেও অপর প্রান্তে ইংলিশ ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল চলেছে শুরু থেকে শেষ পর্যন্ত। ১৩৬ বলে ১১ বাউন্ডারি ও ৩ ছক্কায় ১২১ রান করে আউট হয়েছেন মরগান। অন্যদিকে, ৪৭.৫ ওভারে ইংল্যান্ডের ইনিংস গুটিয়ে গেছে মাত্র ২৩৪ রানে। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেছেন উইকেটরক্ষক জস বাটলার।

অস্ট্রেলিয়ার পক্ষে স্টার্ক নিয়েছেন ৪টি উইকেট। এ ছাড়া ৩টি উইকেট নিয়েছেন মিডিয়াম পেসার জেমস ফকনার।
জয়ের জন্য ২৩৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমেছে অস্ট্রেলিয়া।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।