অলিম্পিক নিয়ে জাগো চ্যাম্পিয়নের বিশেষ আয়োজন


প্রকাশিত: ০১:৪২ পিএম, ০৪ আগস্ট ২০১৬

অলিম্পিক গেমস, ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। সামাজিক, রাজনৈতিক কিংবা খেলাধুলা- যে পর্যায়েরই হোক না কেন, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বড় আসর। সারা বিশ্বের মানুষকে একই সুতোয় আবদ্ধ করার লক্ষ্যে প্রতি চার বছর পর পর আয়োজিত এই গ্রেটেস্ট ক্রীড়া ইভেন্টে একাকার হয়ে যায় সারা বিশ্ব।

এবার ৩১তম আসর। বসছে ব্রাজিলের সবচেয়ে বড় শহর রিও ডি জেনিরোতে। দু’শোরও বেশি দেশের ১০ হাজার ৫০০ ক্রীড়াবিদের এই আসর নিয়ে বাংলাদেশেও আগ্রহের কমতি নেই। সে কারণেই অলিম্পিক গেমস নিয়ে জাগো চ্যাম্পিয়ন প্রকাশ করেছে বিশেষ সংখ্যা। নাম, ‘গ্রেটেস্ট শো অন আর্থ।’

অলিম্পিক এত বড় যে একে কয়েক হাজার পৃষ্ঠার ভলিউমেও বেঁধে রাখা অসম্ভব। শতাব্দীকাল ধরে সারা বিশ্বের কত হাজার উপাখ্যান রচিত হয়েছে এই অলিম্পিককে ঘিরে। কলমের কালি শেষ হয়ে যাবে হয়তো, তবুও অলিম্পিক নিয়ে লেখা শেষ হবে না। জাগো চ্যাম্পিয়নের ছোট্ট পরিসরে তাই অলিম্পিকের কয়েক হাজার ভাগের এক ভাগও হয়তো ঠাঁই দেয়া সম্ভব হয়নি। অনেক কিছুই করা যেতো। অনেক কিছুই করার ছিল। তবু সীমাবদ্ধ আয়োজনে অনেক কিছুই উপস্থাপনের চেষ্টা করা হয়েছে এই আয়োজনে।

বাংলাদেশের বেশ কয়েকজন প্রথিতযশা ক্রীড়া লেখকের বিশেষ নিবন্ধ রাখা হয়েছে এই বিশেষ আয়োজনে। অলিম্পিকে নিজের অভিজ্ঞতা নিয়ে লিখেছেন চ্যানেল টোয়েন্টিফোরের স্পোর্টস এডিটর দিলু খোন্দকার। লিখেছেন চ্যানেল আইয়ের স্পোর্টস এডিটর সাঈদুর রহমান শামীম, বণিক বার্তার স্পোর্টস এডিটর নাজমুল হক তপন, জাগো নিউজের স্পেশাল করেসপনডেন্ট আরিফুর রহমান বাবু, দি ডেইলি স্পোর্টস২৪-এর সম্পাদক রফিকুল ইসলাম, কালের কণ্ঠের সিনিয়র ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদ ও কালের কণ্ঠের শামীম হাসান।

থাকছে নানা পরিসংখ্যান, তথ্য কনিকা। মোট কথা, ছোট্ট পরিসরে হলেও গোটা অলিম্পিককেই চেষ্টা করা হলো একটি ফ্রেমে আবদ্ধ করে নিতে।

অলিম্পিক নিয়ে জাগো নিউজের এই বিশেষ আয়োজন পড়তে ক্লিক করুন এই লিংকে...

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।