‘সেঞ্চুরিয়ান’ চেজকে কৃতিত্ব দিলেন কুম্বলে


প্রকাশিত: ১০:১৫ এএম, ০৪ আগস্ট ২০১৬

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও দুর্দান্ত খেলেছে ভারত। স্বাগতিক ক্যারিবিয় দলকে নাকানি-চুবানি খাইয়ে ছেড়েছেন বিরাট কোহলি অ্যান্ড কোং। জয়ের খুব কাছাকাছি চলে গিয়েছিল টিম ইন্ডিয়া। তবে রস্টন চেজের বীরত্বে জিততে পারলো না ভারত।

জ্যামাইকা টেস্টে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে কোহলিদের। ম্যাচটিতে ২৬৯ বলে ১৫টি চার ও একটি ছক্কায় ১৩৭ রানের অপরাজিত ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে পরাজয়ের লজ্জা থেকে বাঁচিয়েছেন চেজ।  এমন পরিস্থিতিতে ম্যাচ ড্র করার জন্য ‘সেঞ্চুরিয়ান’ চেজকে কৃতিত্ব দিলেন ভারতের কোচ অনিল কুম্বলে।

ম্যাচ শেষে চেজের প্রশংসায় কুম্বলে বলেন, ‘এই ড্রয়ের জন্য এমন একজনকে (চেজ) কৃতিত্ব দিতে হবে যে কি না দ্বিতীয় টেস্টেই তার দলকে সেভ করেছে। দারুণ খেলেছে সে। প্রত্যেকটি বল দেখেশুনে ব্যাট চালিয়েছে। আমাদের বোলারদের হতাশ করেছে চেজ। দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয় দলের ব্যাটসম্যানরা ভালো ব্যাট করেছে।’

প্রসঙ্গত, ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সেরা বোলার চেজ, ১২১ রান খরচায় নিয়েছেন ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট। অলরাউন্ডিং পারফরম্যান্সের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।