রাতে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা


প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০৪ আগস্ট ২০১৬

বিশ্ব ক্রীড়ার সবচেয়ে বড় আসর অলিম্পিকে ট্র্যাক অ্যান্ড ফিল্ড ও সাঁতার মূল আকর্ষণ হলেও ছেলেদের ফুটবল নিয়ে উন্মাদনার কমতি নেই। আর প্রথম দিনেই মাঠে নামছে দুই পরশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। আজ রাত ১টায় ব্রাজিলের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা আর ৩ টায় আর্জেন্টিনার প্রতিপক্ষ পর্তুগাল।

অলিম্পিক ফুটবলের সব আকর্ষণের কেন্দ্রে নেইমার। এবারের ইভেন্টে একমাত্র সুপারস্টার। আর তার দেশের কাছেও এই ইভেন্টের গুরুত্ব বিশাল। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের ঘরে এখনও অলিম্পিক সোনা নেই। লন্ডন অলিম্পিকে জিওভানি দস সান্তোস, রাউল জিমেনেসদের মেক্সিকোর কাছে হেরে রুপো জিতেছিল ব্রাজিল। নেইমারের কাঁধে ভর করে সেই দুর্ভাগ্য এবার কাটাতে চায় সেলেসাওরা। নেইমারের সঙ্গে গাব্রিয়েল জেসাস, গাব্রিয়েল বার্বোসাদের নিয়ে ইতিমধ্যেই প্রত্যাশার পাহাড়ে ব্রাজিলিয়ান সমর্থকরা।

ব্রাজিলের স্বপ্নপূরণের পথে সবচেয়ে বড় বাধা ভাবা হচ্ছে আর্জেন্টিনাকে। সেলেকাওদের মতো তারকাবহুল দল না হলেও মেসির উত্তরসূরিরা সোনার জন্যই লড়বে। আর্জেন্টিনাকে স্বপ্ন দেখাচ্ছেন অ্যাঞ্জেল কোরেয়া ও জিওভান্নি সিমিওনে। ২০০৮ অলিম্পিকে সর্বশেষ সোনা জিতেছিল আর্জেন্টিনা।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।