‘যত দ্রুত সম্ভব মেসিকে ফেরাতে হবে’


প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৩ আগস্ট ২০১৬

‘ফিরো এসে লিওনেল মেসি’, এমন স্লোগান নিয়ে আর্জেন্টিনার রাস্তায় বেরিয়েছিলেন ভক্তরা। শুধু ওই দেশই নয়, গোটা বিশ্বেই বিরাজ করছে এই আকুতি। মাত্র ২৯ বছর বয়সেই থেমে যেতে পারে না জাতীয় দলের খেলা।

ফের আকাশী-নীল জার্সিতে মেসিকে দেখতে উন্মুখ হয়ে আছেন ফুটবলপ্রেমীরা। আর্জেন্টিনার ফুটবলের স্বার্থে যত দ্রুত সম্ভব বার্সেলোনার প্রাণভোমরাকে ফেরাতে হবে বলে জানালেন দেশটির বিশ্বকাপজয়ী তারকা হোর্হে ভালদানো।  
 
জাতীয় দলের হয়ে চারটি ফাইনালে ব্যর্থতার দায় নিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেন মেসি। তবে যে করেই হোক এই অভিমান ভাঙাতে হবে তাকে। এর জন্য গোটা জাতিকে এগিয়ে আসার আহ্বান জানালেন ভালদানো।

১৯৮৬ বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের সদস্য ভালদানো বলেন, ‘মেসি যখন বল স্পর্শ করে তখনই সে ম্যাচ জেতানোর দায়িত্ববোধ করে। এটা তার কাঁধে অনেক বড় চাপ হয়ে দাঁড়ায়। হতাশা কাটাতে আপনাকে সঠিক সময় বেছে নিতে সাহায্য করতে হবে। যত দ্রুত সম্ভব তাকে (জাতীয় দলে) ফেরাতে হবে।’

১৯৯০ সালে অবসর নেয়া ৬০ বছর বয়সী আর্জেন্টিনার সাবেক ফরোয়ার্ড আরো বলেন, ‘আমরা এক জন প্রতিভার বিষয়ে কথা বলছি, যে বিশ্বের সেরা খেলোয়াড়। কিছু গুরুত্বপূর্ণ মুহূর্তে তার অবসর সমস্যার সৃষ্টি করবে। বিশেষ করে আর্জেন্টিনা ফুটবল এখন যে অবস্থায় আছে। তাই দ্রুতই মেসিকে ফেরানোর ব্যবস্থা করতে হবে।’

এদিকে আর্জেন্টিনার নতুন কোচের দায়িত্ব পাওয়ার পরই এদগার্দো বাউজা জানালেন, তার প্রথম চাওয়া জাতীয় দলে ফিরে আবারো আকাশী-নীল জার্সি জড়াবেন মেসি। এজন্য বার্সেলোনা সুপারস্টারের সঙ্গে খুব দ্রুতই কথা বলবেন তিনি। মেসিকে ঘিরেই পরিকল্পনা আঁটতে চান সাও পাওলোর সদ্য সাবেক কোচ।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।