নারী ফুটবল দিয়ে বুধবার শুরু হচ্ছে অলিম্পিক


প্রকাশিত: ০৪:১৭ পিএম, ০২ আগস্ট ২০১৬

অলিম্পিক গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন শুক্রবার (৫ আগস্ট)। ময়দানি লড়াই শুরু হবে ৬ আগস্ট থেকে। তবে ৬ আগস্ট নয়, ময়দানি লড়াই শুরু হচ্ছে মূলত বুধবার (৩ আগস্ট) থেকে। নারী ফুটবল দিয়েই শুরু হচ্ছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থের মর্যাদার লড়াই।

অলিম্পিকে একটি মাত্র স্বর্ণ। এই এক স্বর্ণের লড়াই করবে ১২টি দল। নারী ফুটবলের স্বর্ণের নিষ্পত্তি হবে ১৯ আগস্ট। স্বাগতিক ব্রাজিল ছাড়াও এই আসরে খেলছে নারী ফুটবলের প্রায় শক্তিশালী সব দেশ। যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, সুইডেন, কানাডা, চীন, নিউজিল্যান্ড, কলম্বিয়া, দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুযে।

১২ দলকে ভাগ করা হয়েছে তিনটি গ্রুপে। ‘এ’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে পড়েছে চীন, সুইডেন এবং দক্ষিণ আফ্রিকা। ‘বি’ গ্রুপে রয়েছে কানাডা, অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে এবং জার্মানি, ‘সি’ গ্রুপে পড়েছে যুক্তরাষ্ট্র, নিউজিল্যান্ড, ফ্রান্স এবং কলম্বিয়া।

উদ্বোধনী দিনে অনুষ্ঠিত হবে ৩ গ্রুপের দুটি করে ৬টি ম্যাচ। প্রথমদিনই মাঠে নামছে স্বাগতিক ব্রাজিল। যদিও উদ্বোধনী ম্যাচে নয়। উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে সুইডেন। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ব্রাজিলের ম্যাচ। মুখোমুখি হবে চীনের। উদ্বোধনী দিনে আরও মুখোমুখি হবে কানাডা-অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে-জার্মানি, যুক্তরাষ্ট্র-নিউজিল্যান্ড এবং ফ্রান্স-কলম্বিয়া।

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।