মোস্তাফিজের অভাব পূরণ করতে চান আল-আমিন


প্রকাশিত: ০১:০৩ পিএম, ০২ আগস্ট ২০১৬

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৩০ সেপ্টেম্বর তিনটি ওয়ানডে ও দুই ম্যাচে টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। এরপর বছরের শেষ দিকে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ; কিন্তু অনাকাঙ্ক্ষিত ইনজুরির কারণে ছুরি-কাঁচির নিচে যেতে হচ্ছে দেশসেরা পেসার মোস্তাফিজুর রহমানকে। তাই তার অভাব পূরণ করতে নিজেদের সেরা বোলিংটা করবেন বলে জানিয়েছেন দলের অন্যতম সেরা পেসার আল-আমিন হোসেন। তবে কাটার মাস্টারের অভাব অপূরণীয় বলেও জানান তিনি।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন শেষে আল-আমিন বলেন, ‘একজন খেলোয়াড় ইনজুরিতে পড়তে পারে, কারও খারাপ সময় যেতে পারে। তো আমরা যারা আছি অবশ্যই দায়িত্ব বেড়ে যাবে। কারণ ও (মোস্তাফিজ) খুব ভালো করছিল, ওই ভালোটা যাতে আমাদের দ্বারা হয় সে চেষ্টাই করবো। ওর মত হয়তো করতে পারবো না, কারণ ওতো ব্যতিক্রমী বোলার।’

তবে কারও জন্য কোনো কিছু থেমে থাকে না বলে মনে করেন আল-আমিন। মোস্তাফিজকে ছাড়াই ওয়ানডে বিশ্বকাপ ও পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ ভালো করেছে মনে করিয়ে দিলেন তিনি। তাই মোস্তাফিজের জায়গায় যে খেলবে সেও তার সেরা খেলাটা খেলবে বলে বিশ্বাস করেন আল-আমিন। বাংলাদেশ দলের সম্মান রক্ষার্থে তা করতেই হবে বলে জানান তিনি। সে চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামবেন বলেও উল্লেখ করেন এ পেসার।

‘এখানে যারা আছে সবাই ইতিবাচক চ্যালেঞ্জ নিচ্ছে। এক বছর আগেও কিন্তু মোস্তাফিজ দলে ছিলো না। বাংলাদেশ দল খেলেছে। এমনকি ইংল্যান্ডের সঙ্গে আমি নাও থাকতে পারি। যারা আছে তারা এই জায়গা পূরণ করার জন্যই আসবে। ওর জায়গায় যে আসবে বা আমরা যারা আছি; তারা এমনভাবে পারফরম করার চেষ্টা করবো যেন ওর অভাবটা না বোঝা যায়। তা না করতে পারলে সবাই ভাববে মোস্তাফিজকে ছাড়া বাংলাদেশ দল কিছু না। আসলে কিন্তু তা নয়।’

উল্লেখ্য, গত ওয়ানডে বিশ্বকাপে মোস্তাফিজকে ছাড়াই দুর্দান্ত পারফরম্যান্স করে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ। এরপর দেশের মাটিতে ওয়ানডেতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছিল টাইগাররা।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।