বিশ্বের বিরল প্রতিভা মোস্তাফিজ


প্রকাশিত: ১০:১৪ এএম, ০২ আগস্ট ২০১৬

আমরা যা জম্ম দেই সেটাই বিশ্বের এক নাম্বার হয়। যার দৃষ্টান্ত ক্রিকেট বিস্ময় মোস্তাফিজুর রহমান। যিনি এখন বিশ্বের বিরল প্রতিভা। কথাগুলো বললেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

মঙ্গলবার রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) মিলনায়তনে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধে যুবসমাজকে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে আয়োজিত যুব সমাবেশে এসব কথা বলেন তিনি।

আরিফ খান জয় বলেন, মোস্তাফিজের জম্ম সাতক্ষীরা জেলায়। যেটা আবার জামায়াত অধ্যুষিত। তারপরও জঙ্গিবাদ এবং সন্ত্রাসের সঙ্গে জড়িত না হয়ে বিশ্বের শ্রেষ্ঠ বোলার হিসেবে নিজেকে প্রমাণ করতে পেরেছে সে। যে কি না আইপিএলে হায়দারাবাদের হয়ে একাই লড়াই করেছে।

দেশের জঙ্গি ও সন্ত্রাসবাদ বিষয়ে আরিফ খান জয় বলেন, স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তিরা একটি নতুন রূপে জঙ্গিবাদ সৃষ্টি করছে। তাই আমাদের যুব সমাজকে এ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সময় এসেছে এদের মোকাবেলা করার। আমাদের যুবকদের একে একে পাশে দাঁড়িয়ে এ অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে।

জঙ্গিবাদের সঙ্গে যারা জড়িয়ে গেছেন, তারা আলোর পথে ফিরে আসবেন বলে আশা করেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী। এ সময় তিনি বলেন, ‘সবার নিজের জীবনের ইতিহাস নিজেকেই তৈরি করতে হবে। কারণ নিজেকে চিনতে পারলে তা কখনোই কাউকে জঙ্গিবাদের সঙ্গে জড়িত করবে না।’

সমাবেশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ রুখতে হলে নিজেকে রক্ষা করতে হবে। জঙ্গিবাদ মোকাবেলায় যুব সমাজের চিন্তা ধারার আলোকে সুনির্দিষ্টি পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলেও তিনি জানান। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। সমাবেশে সভাপতিত্ব করেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিম।

এসআই/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।